তেজগাঁওয়ে ফু-ওয়াং ক্লাবে অভিযান চালাচ্ছে পুলিশ

  • ২৩-Sep-২০১৯ ০৬:৩৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

অবৈধ জুয়া ও ক্যাসিনো পরিচালনার অভিযোগে রাজধানীর তেজগাঁও এলাকায় অবস্থিত ‘ফু-ওয়াং ক্লাবে’ অভিযান চালাচ্ছে পুলিশ। ক্লাবটিতে দীর্ঘদিন ধরে জুয়া ও ক্যাসিনো চলছিল বলে অভিযোগ রয়েছে।

সোমবার বিকাল ৫টার দিকে অভিযান শুরু করে ডিএমপির তেজগাঁও বিভাগ।

তেজগাঁও জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আনিসুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘ক্লাবটিতে জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযাগে অভিযান পরিচালনা করা হচ্ছে। সঙ্গে ডিএমপির ম্যাজিস্ট্রেটও রয়েছেন।’

সরকারের উচ্চ মহলের নির্দেশে অবৈধভাবে চালানো ক্যাসিনো বা জুয়ার আসরগুলোর বিরুদ্ধে সম্প্রতি সোচ্চার হয় আইনশৃঙ্খলা বাহিনী। গত বুধবার এই অভিযান শুরু হয়। সেদিন অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে র‌্যাবের হাতে আটক হন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। পরে অস্ত্র ও মাদকের পৃথক দুই মামলায় তাকে সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

গত শুক্রবার রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত যুবলীগ নেতা জি কে শামীমকে আটক করে র‌্যাব। এ সময় বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্য ছাড়াও নগদ এক কোটি ৮০ লাখ টাকা, ১৬৫ কোটি টাকার ওপরে এফডিআর (স্থায়ী আমানত) করার নথি জব্দ করা হয়।

এছাড়া শুক্রবার রাতে রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবে অভিযান চালায় র‌্যাব। এ সময় ক্লাবটির সভাপতি শফিকুল আলম ফিরোজের কাছে সাত প্যাকেট গন্ধহীন হলুদ রঙের ইয়াবাসহ অবৈধ আগ্নেয়াস্ত্র থাকায় তাকে গ্রেপ্তার করা হয়। জব্দ করা হয় যুক্তরাষ্ট্রের তৈরি ক্যাসিনোতে খেলার কয়েন, স্কোরবোর্ড ও ৫৭২ প্যাকেট তাস।

একই রাতে রাজধানীর ধানমন্ডি ক্লাবেও অভিযান চালানো হয়। তবে ক্লাবটি বন্ধ থাকায় সেখানে থাকা বারটি সিলগালা করে দেন র‌্যাব সদস্যরা।

গতকাল রবিবার মতিঝিলের ক্লাবপাড়ায় অভিযান চালায় পুলিশ। নিষিদ্ধ জুয়া-ক্যাসিনো বন্ধে মোহামেডান স্পোর্টিংসহ মতিঝিলের চারটি ক্লাবে একসঙ্গে অভিযান চালিয়েছে পুলিশ। ক্লাবগুলোতে বিপুল পরিমাণ আধুনিক ক্যাসিনো সামগ্রী, স্লট মেশিন ও নগদ টাকা পাওয়া গেছে। বিভিন্ন ব্র্যান্ডের মদের বোতল, সিসা খাওয়ার সামগ্রী এবং ওয়্যারলেস সেট উদ্ধার করা হয়েছে।

এ ছাড়া টাকা গোনার মেশিন ও জুয়া খেলার সরঞ্জামও জব্দ করা হয়। পরে এদিন রাতে গুলশানের নাভানা টাওয়ারে স্পাতে অভিযান চালায় পুলিশ।

Ads
Ads