আন্দোলনের মুখে ইবিতে নতুন প্রক্টর

  • ২৩-Sep-২০১৯ ১২:০০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের একাংশের আন্দোলনের মুখে প্রক্টর পদে পরিবর্তন এনেছে কর্তৃপক্ষ। অধ্যাপক ড. মাহবুবর রহমানকে পরিবর্তন করে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণকে সাময়িকভাবে এ দায়িত্ব দেওয়া হয়েছে।

গতকাল রবিবার রাত সাড়ে ১০ টার দিকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়। নতুন প্রক্টর পেয়ে আন্দোলন বাতিল করেছে ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা।

প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে পরিবর্তনের দাবিতে গতকাল রবিবার আন্দোলন শুরু করে সাধারণ শিক্ষার্থীরা। বেলা দেড়টা থেকে তাতে যোগ দেয় ছাত্রলীগের একাংশ। এ সময় তারা প্রধান ফটকে তালা দিয়ে ক্যাম্পাস গাড়ি চলাচল বন্ধ করে দেয় আন্দোলনকারীরা। তারা রাত ১০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাদের  অবরুদ্ধ করে রাখে। এ সময় আন্দোলনকারীদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে কর্তৃপক্ষ।

টানা ১১ ঘণ্টা আন্দোলনের মুখে যোগদানের দুই দিনের মাথায় প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে পরিবর্তন করে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণকে সাময়িক দায়িত্ব দেওয়া হয়। বর্তমানে তিনি বিশ্বদ্যিালয়ের ছাত্র উপদেষ্টার দায়িত্বে রয়েছেন। এর সঙ্গে অতিরিক্ত প্রক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি একইসঙ্গে উভয় পদে দায়িত্ব পালন করবেন। 

Ads
Ads