সেই তাহেরী এখন চা খান না, কফি খান (নতুন ভিডিও)

  • ২২-Sep-২০১৯ ০৫:১৮ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

সাম্প্রতিক সময়ে সোশ্যাল মিডিয়ায় আলোচিত-সমালোচিত হয়েছেন দাওয়াতে ইমানী বাংলাদেশের চেয়ারম্যান গিয়াস উদ্দিন আত-তাহেরী। এরইমধ্যে একটি মামলার আবেদন করা হয় আদালতে, সেই আবেদন খারিজ হয়ে যায়। মাজার পূজা, ওয়াজে নাচ-হাস্যরসসহ নানা অভিযোগ আনা হয় এই ইসলামি বক্তার বিরুদ্ধে। কিছু শব্দের ব্যবহারের কারণে তিনি সমালোচিত, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে তার ওয়াজে বলা বাক্যগুলো।

তাহেরী বলেছিলেন, দেখেন আমি ১৭ বছর ধরে ওয়াজ করি। সাম্প্রতিক সময়ে ‘ঢেলে দেই’, ‘কোনো হইচই আছে?’ ‘পরিবেশটা সুন্দর না?’ এসব শব্দ বা বাক্য আমি কি অন্য সেন্সে বলতে পারি? আপনাদের বিবেক তো অবশ্যই আছে। আমি তো অন্য কোনো সেন্সে বলিনি, আমি তো উপস্থিতির আলোকেই বলবো। আমি শরীয়ত সম্মত, যেসব কুরআন সুন্নাহর সাথে সাংঘর্ষিক নয় সেসব বলবো। হয়তো বা আমরা কখনো আবেগতাড়িত হয়ে কখনো এসব দু-একটি শব্দ বলে ফেলি। অনেক সময় অনেকেই তো এরকম দু-একটা কথা বলে ফেলে- তাই বলে একেবারে ধর্মীয় অনুভূতির ওপর আঘাত এটা বলা ঠিক নয়।

তবে তাহেরী এসব শব্দ, বাক্য ব্যবহার করেন না বলেই জানালেন। নতুন একটি ওয়াজ মাহফিলের ভিডিও অনলাইনে প্রকাশ করা হয়েছে। সেখানে তিনি বললেন, তিনি এখন চা খান না, কফি খান। অর্থাৎ চায়ের ‘ঢেলে দেই’ তাকে যে বিতর্কের মুখে ফেলেছিল সেখান থেকে তিনি সরে এসেছেন।

তাহেরী ছাত্র অবস্থায় বিভিন্ন স্থানে গিয়ে ওয়াজ করা শুরু করেন। পড়াশোনা করেছেন আলিয়া মাদরাসায়। করেছেন ডাবল টাইটেল।

https://www.facebook.com/outdoornew/videos/397685090914436/

 

/কে 

Ads
Ads