শিক্ষার্থীকে বহিষ্কারের প্রতিবাদে বশেমুরবিপ্রবি ভিসির অপসারণ দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের, ঢাবিতে মানববন্ধন কাল

  • ১৫-Sep-২০১৯ ০৯:০৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

সম্প্রতি ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। অন্যায়ভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে বহিষ্কারের সিদ্ধান্তের প্রতিবাদে উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মো. নাসিরউদ্দিনের অপসারণ দাবি করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

একইসঙ্গে বহিষ্কৃত শিক্ষার্থীর ছাত্রত্ব ফিরিয়ে দেয়ার দাবিতে আগামীকাল দুপুর সাড়ে ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশের ডাক দেয় মুক্তিযুদ্ধ মঞ্চ।

রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কর্মসূচির ঘোষণা দেয় সংগঠনটি।

মুক্তিযুদ্ধ মঞ্চের আহবায়ক অধ্যাপক ড. আকম জামাল উদ্দীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ফাতেমা তুজ জিনিয়াকে ফেসবুক স্ট্যাটাসের জন্য অন্যায়ভাবে বহিষ্কার করা হয়েছে। মুক্তিযুদ্ধ মঞ্চ সবসময় সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকবে। দেশের সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে কথা বলবে মুক্তিযুদ্ধ মঞ্চ। এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ, ভিসির অপসারণ এবং বহিষ্কৃত শিক্ষার্থীর ছাত্রত্ব ফিরিয়ে দেয়ার দাবিতে আগামীকাল দুপুর সাড়ে ১২টায় টিএসসির রাজু ভাস্কর্যে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। সকলের উপস্থিতি কামনা করছি।’

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর সুনির্দিষ্ট কোন কারণ উল্লেখ ছাড়াই গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ওই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃত শিক্ষার্থী ফাতেমা তুজ জিনিয়া বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং দ্যা ডেইলি ক্যাম্পাসের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

বুধবার বশেমুরবিপ্রব‘র রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে তার সাময়িক বহিষ্কার আদেশ জানানো হয়। একইসঙ্গে পাঁচ কার্যদিবসের মধ্যে বহিষ্কৃত শিক্ষার্থীর কোন বক্তব্য থাকলে তা লিখিত আকারে জানাতে বলা হয়। 

 

/কে 

Ads
Ads