টাইগারদের ১৪৫ রানের টার্গেট দিল জিম্বাবুয়ে

  • ১৩-Sep-২০১৯ ০৯:৩৬ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

মিরপুরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করতে ১৮ ওভারে ১৪৫ রান দরকার বাংলাদেশের। বৃষ্টির কারণে দুই ওভার কমে আসা ম্যাচে জিম্বাবুয়ে তুলেছে ৫ উইকেটে ১৪৪ রান।

আজ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৮টায় শুরু হয় ম্যাচটি। শুরু থেকেই জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের চেপে ধরেন টাইগার বোলাররা। একে একে তুলে নেন তাদের ৫ উইকেট। তারপরই একটু ঘুরে দাঁড়ায় তারা। বার্ল ও মুতাম্বাজি মিলে তুলে নেন দলীয় শতক।

আজকের ম্যাচে লেগ স্পিনার তাইজুল ইসলামের টি-টোয়েন্টি ডেবু হয়। আর ডেবুর দিনে তার প্রথম বলেই প্রথম উইকেট তুলে নেন তিনি। তার বলে আউট হন ৬ রান করা ব্রেন্ডন টেইলর।

১৬ তম ওভারে এসে সাকিব তিনটি ৬ ও তিনটি ৪ রানের সমন্বয়ে দিলেন মোট ৩০ রান। রিয়ান বার্ন সাকিবের এই ওভারে দানবীয় ব্যাট চালিয়ে তুলে নেন ৩০ রান । সঙ্গে নিজের অর্ধ শতকও তুলে নেন তিনি। আর এ অবস্থায় অনেকটা এগিয়ে গেল জিম্বাবুয়ে দল। 

জিম্বাবুয়ে ইনিংসের দ্বিতীয় ওভারেই অভিষিক্ত স্পিনার তাইজুলকে ডেকে আনেন সাকিব। আর বল হাতে নিয়ে জিম্বাবুয়ের মারমুখী ব্যাটসম্যান ব্রেন্ডন টেলরকে মাত্র ৬ রানে ফেরান তিনি। টেলরের স্লগ সুইপটি ঠিক মতো ব্যাটে না লাগায় সেটি থার্ড ম্যানে দাঁড়ানো মাহমুদউল্লাহর হাতে চলে যায়। টেলর করেন ৫ বলে ৬। তবে দ্বিতীয় উইকেটে বড় জুটি গড়ে তুলেন হ্যামিল্টন মাসাকাদজা আর ক্রেইগ আরভিন। এই উইকেটে ৩৩ বলে তারা যোগ করেন ৪৪ রান। শেষ পর্যন্ত এই জুটিটি ভেঙেছেন মোস্তাফিজুর রহমান। নিজের করা প্রথম ওভারটির চতুর্থ বলেই ক্রেইগ আরভিনকে তুলে নেন কাটার মাস্টার। ১৪ বলে ১১ রান করে বাঁহাতি এই পেসারকে তুলে মারতে গিয়ে ডিপ মিডউইকেটে মোসাদ্দেকের সহজ ক্যাচ হন আরভিন। অন্যদিকে অভিজ্ঞ মাসাকাদজাকে ৩৪ রানে মিড অফে দাঁড়ানো সাব্বির রহমানের দুর্দান্ত এক ক্যাচে সাজঘরের পথ দেখান মোহাম্মদ সাইফউদ্দীন। এর পরের ওভারে যোগ দেন মোসাদ্দেক হোসেন। নবম ওভারে এসে প্রথম বলেই শন উইলিয়ামসকে (২) ফিরতি ক্যাচ বানান এই অফস্পিনার।

এ সিরিজে ভালো করার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। আফগানিস্তানের কাছে টেস্ট সিরিজ হারের পরও ত্রিদেশীয় সিরিজে ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

Ads
Ads