তাইজুলের প্রথম আঘাত, উল্লাসে দিন শুরু সাকিবদের

  • ৫-Sep-২০১৯ ১১:১৬ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

 চট্টগ্রাম টেস্টে বাংলাদেশকে দিনের প্রথম উল্লাসের উপলক্ষ এনে দিলেন তাইজুল ইসলাম।  ৩৬ বলে ৯ রান করা ইহসানউল্লাহকে সরাসরি বোল্ড আউট করে সাজঘরে ফেরত পাঠান বাঁহাতি এই ঘূর্ণি বোলার। এ প্রতিবেদন লিখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ১৮ ওভার শেষে ১ উইকেটে ২৭ রান। ইব্রাহিম জারদান ১১ ও রহমত শাহ ৬ রান নিয়ে ব্যাট করছেন। 

এর আগে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। 

তবে টসে হারলেও সাকিব বলেন, ‘‘টসটা তো কারও নিয়ন্ত্রণে থাকে না। তবে পারফরম্যান্সটা নিয়ন্ত্রণে থাকে।’

এদিকে নিজেদের দুই দশকের টেস্ট ইতিহাসে দ্বিতীয়বারের মতো কোনও পেসার ছাড়াই মাঠে নেমেছে সাকিব আল হাসানের দল। দলে নেয়া হয়েছে ৪ স্পিনারকে। স্পিন আক্রমণে সাকিবের সঙ্গে একাদশে আছেন তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসান। প্রয়োজনে বল তুলে দেয়া হবে মাহমুদউল্লাহ রিয়াদ কিংবা মোসাদ্দেক হোসেন সৈকতের হাতে। 

অন্যদিকে তামিম ইকবাল ও ইমরুল কায়েসের অনুপস্থিতিতে সাদমান ইসলামের সঙ্গে অপেন করবেন সৌম্য সরকার। তিন নম্বর পজিশনে মুমিনুল হক সৌরভ, চার সাকিব, পাঁচে মুশফিক, ছয় নম্বরে মাহমুদউল্লাহ রিয়াদ, সাতে লিটন দাস, আটে মোসাদ্দেক হোসেন সৈকত খেলছেন।  

এর আগে গেল বছরের ৩০ নভেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে প্রথমবারের মতো কোনও পেসার ছাড়াই মাঠে নেমে ইতিহাসে নাম লিখিয়েছিল বাংলাদেশ। 

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

Ads
Ads