'পুলিশের ওপর হামলা বড় হামলার টেস্ট কেস হতে পারে'

  • ১-Sep-২০১৯ ০১:৩৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের পুলিশ প্রটেকশনের ওপর হামলার ঘটনাকে বড় ধরনের ঘটনার জন্য জঙ্গিদের ‘টেস্ট কেস’ হতে পারে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (১ সেপ্টেম্বর) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পুলিশের ওপর হামলার ব্যাপারে জোরদার তদন্ত চলছে, আশা করি পুলিশ এই চক্রকে অনুসন্ধান করার ক্ষেত্রে সফল হবে। তাদের হয়তো ছোট ধরনের ঘটনা নিয়ে টেস্ট কেস হতে পারে। বড় ধরনের ঘটনা ঘটানোর জন্য। এই বিষয়ে সতর্কতা আছে।

তিনি বলেন, জঙ্গিরা নিশ্চিহ্ন হয়ে যায়নি। তারা দুর্বল হয়েছে হয়তো। পুলিশের সূত্র থেকে নিশ্চিত হয়েছি, এই হামলা মন্ত্রীর ওপর টার্গেট ছিল না বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পুলিশ বলছে আইএস নেই। কিন্তু পুলিশের ওপর হামলার পর আইএস এর দায় স্বীকার করছে- এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মোটরযান আইনের নামে গুজব ছড়ানো হচ্ছে। এটাও তেমন একটা বিষয় কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, শনিবার (৩১ আগস্ট) রাতে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় মন্ত্রীর গাড়িবহর যানজটে পড়লে প্রটেকশনের পুলিশের সদস্যরা নেমে যানজট ছাড়াতে যান। এ সময় তাদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এ হামলার ঘটনায় দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আইএস।

Ads
Ads