রাজনৈতিক ফায়দা লুটতে বিএনপি জাতীয় ঐক্যের কথা বলছে: কাদের

  • ২৯-Aug-২০১৯ ০৬:১০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজনৈতিক ফায়দা লুটতে বিএনপি জাতীয় ঐক্যের কথা বলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনাসভায় তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে বিএনপি জাতীয় ঐক্যের কথা বলছে। সারা বিশ্ব মিয়ানমারকে চাপ দিচ্ছে, বাংলাদেশের মানুষ এই ইস্যুতে ঐক্যবদ্ধ। এখন এই ঐক্যে ফাটল ধরাতে, রাজনৈতিক ফায়দা লুটতে বিএনপি জাতীয় ঐক্যের কথা বলছে।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে আপনারা (বিএনপি) কথা বলেন। আজকে জাতীয় ঐক্যের নামে বিভেদের পাঁয়তারা করেন। আপনাদের জাতীয় ঐক্য গড়তে হবে না। জাতি ঐক্যবদ্ধ আছে। শেখ হাসিনার সরকারের পররাষ্ট্রনীতি ঠিকই আছে। মিয়ানমারের ওপর চাপ বাড়ছে, আরো বাড়বে। আপনারা কি চান আমরা যুদ্ধ করি? যুদ্ধের ফাঁদে পা দেই?

তিনি আরও বলেন, রোহিঙ্গারা যখন বাংলাদেশে স্রোতের মতো আসতে থাকে তখন কিন্তু অনেক উসকানি ছিলো। আমরা উসকানির ফাঁদে পা দেইনি। আমরা যুদ্ধ করে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চাই না। আমরা কূটনৈতিক সফলতার মাধ্যমে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চাই।

মির্জা ফখরুলের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ফখরুল সাহেব, আপনি কি এইসব ষড়যন্ত্রকারীদের সাথে আঁতাত করেছেন? তা নাহলে এত বেসুরে কথা কেন আপনার মুখ থেকে বের হচ্ছে। দুই বছর ধরে বিএনপি কূটনৈতিকদের কাছে সরকারের বিরুদ্ধে নালিশ করেছে। কিন্তু রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিরুদ্ধে একবারও নালিশ করেননি।

Ads
Ads