কাউয়াদীঘি হাওরের ৫০টি দরিদ্র পরিবার পেল ক্যাপের নৌকা

  • ২৫-Aug-২০১৯ ০৪:৩৯ অপরাহ্ন
Ads

:: এ.এস.কাঁকন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি ::   

আর্তমানবতার সেবায় নিয়োজিত, প্রবাসীদের অর্থায়নে পরিচালিত দরিদ্র ও অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাওয়া সেবামূলক বেসরকারি সংস্থা (কমিউনিটি এগেইন্সট পভার্টি) ক্যাপ ফাউন্ডেশন হতদরিদ্র পরিবারের মধ্যে ৫০টি নৌকা বিতরণ করেছে।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে মৌলভীবাজার সদর উপজেলার আকাইলকুড়া ইউনিয়নের বানেশ্রী গ্রামে কাওয়াদিঘীর হাওরে বসবাসরত অন্তেহরী, কাদিপুর, জুমাপুর, কালাইপুরা এই চার টি গ্রামের হতদরিদ্র পরিবারের জীবিকা নির্বাহের জন্য “ফিশ ফর লাইফ” প্রজেক্টের আওতায় ৫০ জন দরিদ্র পরিবারকে ৫০টি নৌকা ও প্রত্যেককে ১টি করে বৈঠা, লাইফ জ্যাকেট, বাঁশবেতের ছাতা প্রদান করা হয়।

নৌকা বিতরনে উপস্থিত ছিলেন ক্যাপ ফাউন্ডেশনের (ইউ.কে) সি.ই.ও আব্দুল নূর হুমায়ুন, ক্যাপ ফাউন্ডেশনের ট্রাস্টি এন্ড ট্রেজারার আলম রুফ, এমবাসেডর মালিক মিয়া, রুহুল তরফদার, প্রজেক্ট কো অরডিনেটর দিলওয়ার হোসেন, অফিস ম্যানেজম্যান্ট জুয়েল মিয়া, ভলেন্টিয়ার কামরুল ইসলাম,জুবায়ের আলী, সুমন আহমদ, জসিম উদ্দিন, শামীম আহমদ ও লিলু হাসান ।

এদিকে কাওয়াদিঘী হাওরে বসবাসরত দরিদ্র পরিবারগুলো তাদের পরিবারের জীবিকা নির্বাহের জন্য এই নৌকা পেয়ে অনেক আনন্দিত। এতদিন তাদের নিজস্ব কোন নৌকা না থাকায় তাঁরা হাওরে মাছ ধরতে যেতেন নৌকা ভাড়া নিয়ে । এতে নৌকা ভাড়ার টাকা দিয়ে , অবসিষ্ট টাকায় অনেক কষ্টে তাদের সংসার চলতো। ক্যাপ ফাউন্ডেশন তাদের মধ্যে নৌকা বিতরণ করায় এখন পরিবার নিয়ে স্বাচ্ছন্দে খেয়েপরে বাঁচতে পারবেন বলে জানান নৌকা প্রাপ্তরা।

ক্যাপ ফাউন্ডেশনের এমবাসেডর রুহুল তরফদার বলেন অসহায় পরিবারকে স্বচ্ছল করতে প্রত্যন্ত অঞ্চলের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে ক্যাপ ফাউন্ডেশন, এসব মানুষের মুখে হাসি ফুটলে এটাই আমাদের আনন্দ। এছাড়াও রোহিঙ্গা শরণার্থীদের খাদ্য সামগ্রী ও গর্ভবর্তী মায়েদের চিকিৎসা সেবা প্রদানের জন্য একটি এন্টিনেন্টাল ক্লিনিক পরিচালনা করছে ক্যাপ ফাউন্ডেশন।

Ads
Ads