কেমন আছে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত মামুন মৃধার পরিবার

  • ২১-Aug-২০১৯ ০৫:৩৭ অপরাহ্ন
Ads

:: প্রতিনিধি দশমিনা ::

আজ ২১ আগষ্ট। গ্রেনেড হামলায় নিহত পটুয়াখালীর দশমিনার মামুনের পরিবার তারেক জিয়া সহ পালাতক সকল আসামীদের গ্রেফতার করে দ্রুত বিচারের রায় কার্যকর দেখার অপেক্ষায়।

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলায় নিহত পটুয়াখালীর দশমিনা উপজেলার পশ্চিম আলিপুর গ্রামের দিনমজুর মতলেব মৃধার একমাত্র ছেলে কবি নজরুল সরকারী কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র মামুন মৃধার কবরের পাশে দাঁড়িয়ে বৃদ্ধ বাবা  একদিকে চোখের জল আরেকদিকে দৃঢ় কণ্ঠে এ দাবি জানান। তিনি আরও বলেন, একমাত্র ছেলেকে হারানোর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জন্য অনেক কিছু করেছেন। অনেক কিছু দিয়েছেন। প্রধানমন্ত্রীর কাছে আমাদের আর কিছু চাওয়া-পাওয়ার নাই। তার ঋণ শোধ করা যাবে না।

মামুনের মা মোর্শেদা বেগম বলেন, আমার মামুনেরে যারা খুন করেছে তারা আমার মামুনের কি অন্যায় পাইয়া খুন করছে, তা আমি আজও জানতে পারি নাই। তিনি মামুন হত্যাকারীদের অতিদ্রুত বিচারের রায় কার্যকরের দাবি জানান। আমার মামুন আজ কত দিন মা বলে ডাকেনি ইত্যাদি কথা বলে মামুনের মা অজ্ঞান হয়ে যায়।

নিহত মামুনের পিতা মতলেব মৃধা জানায়, আমার ৪ মেয়ে, ১ ছেলে। আমার ছেলেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করবো বলে ঢাকার কলেজে ভর্তি করি এবং আমার ছেলে খারাপ হতে না পারে! সেই জন্য আমি নিজে নয়া টোলা স্ব-মিলে শ্রমিক হিসাবে কাজ করে একটি বাসা নিয়ে দুই বাপ পুত্র থাকতাম। তার পরও জমের হাত থেকে আমার ছেলে মামুনকে রক্ষা করতে পারি নাই।  তাই এমন নির্মম হত্যাকান্ড যারা ঘটিয়েছিল তাদের ফাঁসির রায় কার্যকর দেখতে চাই। 

 

/কে 

Ads
Ads