শোকের অনুষ্ঠানের বক্তেব্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেত্রীর অট্টহাসি!

  • ১৭-Aug-২০১৯ ০১:২৫ অপরাহ্ন
Ads

:: সিনিয়র প্রতিবেদক ::

মার্কিন যুক্তরাষ্ট্রের জাতিসংঘে যখন পৃথিবীর সকল মানবতাবাদী মানুষের নেতা হিসাবে আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘বিশ্ববন্ধু’ উপাধিতে ভূষিত করা হয়; তখনই ক্ষমতাসীন আওয়ামী লীগের যুক্তরাষ্ট্র শাখার শোকের অনুষ্ঠানে অট্টহাসির রোল উঠে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করার সময় বক্তব্য দিতে গিয়ে কমিটির প্রভাবশালী ও এক নম্বর সদস্য শাহানারা রহমান বক্তব্য দিতে গিয়ে অট্টহাসিতে ফেটে পরেন। এমনকি তার আশে পাশে থাকা লোকজনও সেই অট্টহাসির সাথে তাল মিলিয়েছেন। 

তবে সেখানে উপস্থিত প্রধান অতিথি জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, বিশেষ অতিথি ছিলেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাসহ অন্যরা কেউই তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া দেখাননি বিষয়টিতে। 

বুধবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় এ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়া ও আলোচনা সভার আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমান, পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

এদিকে আলোচনা সভার একটি ভিডিও ফেইসবুকে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের এক নম্বর সদস্য শাহানারা রহমান বক্তব্য দেওয়ার জন্য মাইক হাতে নেওয়ার পর হাসিতে ফেটে পড়েন। শোক-দিবসের অনুষ্ঠানের এ ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়লে কিছু নেতা-কর্মীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। এমনকি এই অট্টহাসির ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে শাহানারা রাহমানকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ থেকে বহিষ্কার করারও দাবি করছেন কেউ কেউ। কেননা বঙ্গবন্ধুকে হারানোর শোকের দিনে যে বা যারা অট্টহাসির রোল তুলতে পারেন, তাদের আদর্শগত সমস্যা রয়েছে বলেও দাবি করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কয়েকজন প্রভাবশালী নেতা। এ ঘটনার পর এখনো পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোনো বিবৃতি দেয়া বা ক্ষমা চাওয়ারও কোনো লক্ষ্যণ দেখাননি টাকার অহংকারে উষ্ণ থাকা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য শাহনারা রহমান। 

সভায় আরও উপস্থিত ছিলেন মাহবুবুর রহমান, সামসুদ্দিন আজাদ, মুজাহিদুল ইসলাম, জয়নাল আবেদিন, মনসুর খান, কাজী কয়েস, সামছুল আবদিন, মাসুদুল হাসান, দেওয়ান মহিউদ্দীন, আব্দুল হাসিব মামুন, এনাম, আব্দুল হামিদ, আলী হোসেন গজনবী,নুরল আমিন বাবু, ওয়ালি হোসেন, সাইফুল ইসলাম, দরুদ মিয়া রনেল, সাখাওয়াত বিশ্বাস, ইমদাদ চৌধুরী, জেড এ জয়, জাহাঙ্গীর হোসেন, শাহিন আজমল, আলামিন আকন্দ, জাহিদ হাসান, হুমায়ুন চৌধুরী ও নান্টু মিয়া।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেত্রীর এমন হীন কাণ্ডের বিষয়ে জানতে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তজার্তিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদকে শনিবার ১ টা ৪ মিনিটে ভোরের পাতার সিনিয়র প্রতিবেদক ফোন করলেও তার ব্যাক্তিগত কর্মকর্তা ফোন ধরেন এবং একটি অনুষ্ঠানে ব্যস্ত আছেন বলে জানান।

Ads
Ads