পাকিস্তানে জুমার নামাজে বোমা বিস্ফোরণ, নিহত ৫

  • ১৬-Aug-২০১৯ ০৬:৪৮ অপরাহ্ন
Ads

:: সীমানা পেরিয়ে ডেস্ক ::

পাকিস্তানের বেলুচিস্তানের কোয়েটায় শহরে শুক্রবার (১৬ আগস্ট) এক মসজিদের ভেতরে ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে কমপক্ষে পাঁচজন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন।

দেশটির গণমাধ্যম জিয়ো নিউজ জানায়, এই আইইডি মসজিদটির ভেতরেই পুঁতে রাখা হয়েছিল বলে পুলিশের প্রাথমিক তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

গণমাধ্যমটি জানায়, আহতদেরকে চিকিৎসার জন্য পাশের হাসপাতালগুলোতে নেয়া এবং সিভিল হসপিটাল কোয়েটায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ঘটনাস্থলটি ঘিরে রেখেছে এবং একটি বোম্ব ডিসপোজাল স্কোয়াডকে ডাকা হয়েছে বলেও জানিয়েছে পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যমটি।

দেশটির আরেকটি গণমাধ্যম ডন পুলিশের বরাত দিয়ে জানায়, জুমার নামাজের পরপরই এই বিস্ফোরণের ঘটনা ঘটে। মসজিদটির মিম্বরের নিচে এই আইইডি পুঁতে রাখা হয়।

টিভি ফুটেজের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, বিস্ফোরণের ফলে মসজিদটির দেয়াল ও ছাদ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ নিয়ে গত চার সপ্তাহে কোয়েটায় চতুর্থবারের মতো বিস্ফোরণের ঘটনা ঘটলো। গত ২৩ জুলাই শহরটির ইস্টার্ন বাইপাস এলাকায় প্রথমবারের মতো এক বোমা হামলায় কমপক্ষে তিনজন নিহত এবং ১৮ জন আহত হন।

এরপর ৩০ জুলাই এক পুলিশ স্টেশনের কাছে আরেকটি হামলায় পাঁচজন নিহত এবং ৩০ জন আহত হন। দেশটিতে নিষিদ্ধ সংগঠন তেহরিক-আই-তালেবান পাকিস্তান এই হামলার দায় স্বীকার করে। তৃতীয় বিস্ফোরণের ঘটনাটি ঘটে কোয়েটার মিশন রোড এলাকায়। এই ঘটনায় একজন নিহত এবং দশজন আহত হন।

Ads
Ads