শরীয়তপুরে গুজব হতে সচেতনতার লক্ষ্যে জেলা পুলিশের প্রচারনা অনুষ্ঠিত

  • ২৪-Jul-২০১৯ ০৯:২৪ অপরাহ্ন
Ads

:: শরীয়তপুর ব্যুরো ::

সকল প্রকার গুজব ও গণপিটুনির মতো কাজ থেকে বিরত থাকার জন্য এবং গুজব হতে সচেতনতার লক্ষ্যে শরীয়তপুর জেলা পুলিশের উদ্যোগে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জনসচেতনতামূলক প্রচারনা করা হয়েছে।

বুধবার (২৪জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলার ৬টি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই জনসচেতনতামূলক প্রচারনা অনুষ্ঠিত হয়। এসময় জনসচেতনতামূলক প্রচারনায় বক্তারা বলেন, ছেলে ধরা বিষয়টি সম্পূর্ণরুপে একটি গুজব। এ ধরনের গুজবে কান দিবেন না। গুজবে বিভ্রান্ত হয়ে ছেলে ধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুরে নিবেন না। যে কোন পরিস্থিতিতে কাউকে গণপিটুনি দেওয়া বা এ সংক্রান্তে উস্কানি দেওয়া বা সহোযোগিতা করা একটি দন্ডনীয় ফৌজদারি অপরাধ। সকল প্রকার গুজব ও গণপিটুনির মত গর্হিত কাজকে সর্বোতভাবে প্রতিহত করুন। প্রয়োজনে স্থানীয় প্রশাসনের সাহায্য নিন।

কাউকে ছেলে ধরা বলে সন্দেহ হলে আইন নিজের হাতে তুলে না নিয়ে তাকে পুলিশের নিকট সোপর্দ করার জন্য বলেন। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আর মামুন সিকদার, অতিরিক্ত পুলিশ সুপার সদর তানভির হায়দার শাওন, অতিরিক্ত পুলিশ সুপার গোসাইরহাট সার্কেল মোহাইমিনুল সহ ৬টি উপজেলা ৭টা থানার অফিসার ইনচার্জগন, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

Ads
Ads