এক নজরে দেশ-বিদেশের আজকের শীর্ষ খবর (১৯ মে ২০১৯)

  • ১৯-মে-২০১৯ ০৯:৪৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

<<জাতীয়>>

‘ক্রয় ক্ষমতার বিবেচনায় সারাবিশ্বে বাংলাদেশের অবস্থান ৩২তম’: বাংলাদেশ বর্তমানে বিশ্বের শীর্ষ ১০টি দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধির দেশের তালিকায় অন্যতম রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করেছে।

মন্ত্রিসভায় রদবদল, দায়িত্ব কমলো ৩ মন্ত্রীর : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর মন্ত্রিসভা গঠনের পাঁচ মাসের মধ্যে মন্ত্রিসভার সদস্যদের কয়েকজনের দায়িত্ব পুনর্বিন্যাস করা হয়েছে।

রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তা করবে চীন : রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহায়ক ভূমিকার কথা পুণর্ব্যক্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর বাণিজ্যিক কার্যক্রম শুরু আজ : বঙ্গবন্ধু স্যাটেলাই-১ মহাকাশে সফলভাবে উৎক্ষেপণের বর্ষপূর্তি উদযাপনের পর আজ থেকে বাণিজ্যিক কার্যক্রম শুরু করতে যাচ্ছে। খবর বাসস’র।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের জারি করা পরিপত্র অবৈধ : হাইকোর্ট : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের জারি করা একটি সংশোধিত পরিপত্র অবৈধ ঘোষণা করে রায় দিয়েছে হাইকোর্ট।

চীন থেকে দেশে ফিরেছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘প্রত্যয়’ : চীনে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ এ অংশগ্রহণ শেষে শনিবার দেশে ফিরেছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘প্রত্যয়’।

আজ থেকে অফিস করছেন ওবায়দুল কাদের : দুই মাসেরও বেশি সময় সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে আসার চার দিন পর আজ রবিবার অফিসে যোগ দেবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এই ঈদে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে : কাদের : আসন্ন পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। খবর ইউএনবি’র।

ঈদে ভিআইপিদের জন্য টিকেট সংরক্ষণ না করার নির্দেশ : ঈদে ভিআইপিদের জন্য টিকেট সংরক্ষণ না করতে বাংলাদেশ রেলওয়েকে নির্দেশনা দিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

ধানের নায্যমূল্যের দাবিতে বিএনপির দুই দিনের কর্মসূচি : ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করা এবং পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবিতে রবিবার দু’দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

খাগড়াছড়িতে বজ্রপাতে মা ও ছেলের প্রাণহানি : পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় বজ্রপাতে আয়েশা বেগম (৫৫) ও তাঁর ছেলে আবদুল মালেকের (২২) প্রাণহানির ঘটনা ঘটেছে।

<<আন্তর্জাতিক>>

অস্ট্রেলিয়ায় নির্বাচনে ক্ষমতাসীনদের জয় : অস্ট্রেলিয়ায় ফেডারেল নির্বাচনে ক্ষমতাসীন দল জয়ী হয়েছে। গতকাল শনিবার দেশটিতে ভোটগ্রহণ হয়।

জরুরি বৈঠকের আহ্বান সৌদি আরবের : সৌদি আরব উপসাগরীয় অঞ্চলে উত্তেজনা বৃদ্ধির ব্যাপারে আলোচনার জন্য আঞ্চলিক উপসাগরীয় সহযোগিতা পরিষদ ও আরব লীগের জরুরি বৈঠক ডেকেছে।

ভুল মার্কিন বিমান হামলায় প্রাণ গেল ১৭ আফগান পুলিশের : মার্কিন বাহিনীর ফ্রেন্ডলি ফায়ার তথা ভুল বিমান হামলায় কমপক্ষে ১৭ আফগান পুলিশ নিহত হয়েছেন।

হিজাব নিষিদ্ধের প্রতিবাদে সংসদে স্কার্ফ পড়লেন অস্ট্রিয়ান এমপি : অস্ট্রিয়ায় হিজাব ও স্কার্ফ নিষিদ্ধকরণের বিরুদ্ধে সংসদে মাথায় স্কার্ফ পরে প্রতিবাদ জনিয়েছেন মারথা বিসম্যান নামে দেশটির একজন নারী এমপি।

ভারতের লোকসভা নির্বাচনে শেষ ধাপের ভোটগ্রহণ সম্পন্ন : বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারতের জাতীয় নির্বাচনের সপ্তম ও চূড়ান্ত ধাপের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

Ads
Ads