দলে অনুপ্রবেশকারীদের যে কঠিন হুঁশিয়ারি দিলেন হাছান মাহমুদ!

  • ১২-মে-২০১৯ ০৩:২০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দীর্ঘদিন ক্ষমতায় থাকার কারণে দলের মধ্যে অনুপ্রবেশকারী ঢুকেছে। দলে তাদের দরকার নেই। অনুপ্রবেশকারীদের বের করে দিতে হবে।

শনিবার (১১ মে) চট্টগ্রামে আওয়ামী লীগের তিনটিসহ সাতটি সাংগঠনিক জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন হলে দিনব্যাপী এই সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু। সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

ড. হাছান মাহমুদ বলেন, ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হবে। উদ্ধত আচরণ যেন না হয়। অনেক উন্নয়নের পরও যদি সংগঠনের নেতাকর্মীদের মূল্যায়ন না করেন, তাহলে জনগণ আপনাকে আপন করবে না। বিনয়ী হওয়ার বার্তা দেন সবাইকে। আর যারা উদ্ধত আচরণ করবে তাদের বিরুদ্ধে সংগঠনকেই ব্যবস্থা নিতে হবে।

আবদুল মতিন খসরু বলেন, আওয়ামী লীগে কোনো গুণ্ডাপাণ্ডার দরকার নেই। এই দলে নেতার অভাব নেই। যারা কাজ করবে না তাদের সংগঠনে দরকার নেই। রাজনীতি করতে হলে নিরহংকারী হতে হবে। প্রবীণ নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে। নতুন কর্মী সংগ্রহের দিকে মনোনিবেশ করতে হবে। সমাজে যাদের গ্রহণযোগ্যতা আছে তাদের সদস্য করতে হবে।’

তিনি নেতাদের উদ্দেশ্যে বলেন, সম্মেলনের প্রস্তুতি নেন। একটি কমিটি ১০-১২ বছর চলতে পারে না।

এদিকে সভাপতির বক্তব্যে সেপ্টেম্বরের মধ্যে বিভিন্ন সাংগঠনিক কমিটির সম্মেলন শেষ করার তাগিদ দিয়েছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। তিনি বলেন, সেপ্টেম্বরের মধ্যে ইউনিয়ন-ওয়ার্ড, থানা, উপজেলা এবং জেলা সম্মেলন শেষ করতে হবে। নতুন করে কমিটি গঠন করতে হবে।

বিশেষ বর্ধিত সভায় চট্টগ্রামের তিনটি সাংগঠনিক জেলা মহানগর, উত্তর ও দক্ষিণ এবং কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবন থেকে আসা নেতারা বক্তব্য রাখেন। তারা নিজ নিজ জেলার সাংগঠনিক অবস্থা তুলে ধরনে।

Ads
Ads