মাদারীপুরে জাটকা বিক্রির অপরাধে জরিমানা

  • ৫-মে-২০১৯ ০৯:৩৪ অপরাহ্ন
Ads

:: মাদারীপুর প্রতিনিধি ::

মাদারীপুরে জাটকা বিক্রির অপরাধে তিন জন মৎস ব্যবসায়ীকে ৫ হাজার টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রোববার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবিদুর রহমান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করেন।

জেলা মৎস বিভাগ ও ভ্রাম্যমান আদালতের সূত্র জানা যায়, ‘নিষেধাজ্ঞা থাকার পরেও কিছু অসাধু ব্যবসায়ী জেলেদের কাছ থেকে কম দামে জাটক সংগ্রহ করে তা বাজারে বিক্রি করছে। এমন সংবাদের ভিত্তিতে শহরের ইটেরপুর এলাকার মাছ বাজারে অভিযান চালায় মৎস বিভাগ। অভিযানে রুবেল হাওলাদার (২২), মাসুদ বেপারী (৪০) ও রাবিক বেপারী (২১) নামে তিন মৎস ব্যবসীয়কে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১ মনেরও বেশি জাটকা জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই তিন মৎস ব্যবসায়ীকে ৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয় এবং উদ্ধার হওয়া জাটিকা একটি আবাসিক মাদ্রাসায় বিতরণ করা হয়। 

জেলা মৎস কর্মকর্তা রিপন কান্তি ঘোষ বলেন, জাটকা বিক্রির দায়ে আমরা তিন মৎস ব্যবসায়ীকে আটক করি। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের আর্থিক জরিমানা করা হয়। জাটকা বিক্রি বন্ধে জেলার বিভিন্ন হাট বাজারে আমাদের অভিযান অব্যাহত রেখেছি। জাটকা বিক্রি ও ধরা দুটোই দ-নীয় অপরাধ।

Ads
Ads