পাচারের হাত থেকে বাঘের দুই ছানা উদ্ধার করে আলোচনায় কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমেদ জয়

  • ৩-মে-২০১৯ ০৪:০৫ অপরাহ্ন
Ads

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার শহরের বাঁকখালী নদীর তীরবর্তী এলাকা থেকে পাচারকালে দুইটি মেছো বাঘের ছানা উদ্ধার করেছে জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়।

শুক্রবার (৩ মে) সকালে বাঁকখালী নদীর কস্তুরাঘাট পয়েন্ট থেকে এসব ছানা উদ্ধার করা হয়। পরে দুপুরে তা জেলা প্রশাসনের মাধ্যমে চকরিয়ার ডুলাহাজারা সাফারি পার্কে হস্তান্তর করা হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়  বলেন, ‘সকালে হাটতে বের হয়েছিলাম। কস্তুরাঘাট দিয়ে যেতেই দুইজন ব্যক্তি নৌকায় বস্তাভর্তি কিছু একটা নিয়ে যাওয়ার জন্য তৈরি হচ্ছে। সন্দেহ হলে তাদের থামতে বলি। কিন্তু তারা না থেমে বস্তা ফেলেই পালিয়ে যায়। আমি ও আমার সহকর্মীরা বস্তা খুলে দেখি সেখানে দুইটি বাঘের ছানা রয়েছে। পরে তা জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. আশরাফুল আবছারের হাতে হস্তান্তর করি।

কক্সবাজার জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. আশরাফুল আবছার  বলেন, ‘দুইটি বাঘের ছানা উদ্ধার করেছে ছাত্রলীগ সভাপতি জয়। তিনি আমাদের কাছে দিয়েছেন। আমরা এগুলো চকরিয়ার ডুলাহাজার সাফারি পার্কে হস্তান্তর করব।’

এর আগেও কক্সবাজার ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমেদ জয় নানামুখী ইতিবাচক কাজ করে প্রশংসা কুড়িয়েছেন। জেলা ছাত্রলীগকে সাথে নিয়ে হোটেল কক্ষ না পাওয়া পর্যটকদের থাকার ব্যবস্থা, পরিচ্ছন্ন সমুদ্র সৈকত নিশ্চিত করা থেকে কক্সবাজারের ব্যান্ডিং করে যাচ্ছেন নিয়মিত। এছাড়া রোহিঙ্গা শরনার্থী শিবিরে ইতিবাচক কাজ করে বেশ আলোচনায় ছিলেন কক্সবাজার ছাত্রলীগের সভাপতি জয়। 

Ads
Ads