শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০

শিরোনাম: বেইলি রোডের অগ্নিকাণ্ডে সংবাদকর্মীর মৃত্যু    স্মরণকালের শ্রেষ্ঠ দাবানলে জ্বলছে টেক্সাস    ছাত্রদলেরে নয়া কমিটি ঘোষণা    বেইলী রোডে অগ্নিকান্ডে নিহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে     নতুন মন্ত্রিসভায় ডাক পেলেন যারা    বেইলি রোডের আগুনে দগ্ধদের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী    বেইলি রোডে আগুন: মৃতের সংখ্যা বেড়ে ৪৫ জন   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
সংরক্ষিত আসনে এমপি হতে নায়িকাদের ভিড়!
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:৪৭ এএম আপডেট: ০৭.০২.২০২৪ ১২:৫৮ এএম | অনলাইন সংস্করণ

মাস খানেক আগেই অনুষ্ঠিত হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সাম্প্রতিক সময়ে তারকাদের সংসদে যাওয়ার ইচ্ছেগুলো বেশ আলোচিত হয়ে উঠেছে। অন্যবারের তুলনায় এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়নপত্র কেনেন অনেক তারকা। নতুন হিসেবে নৌকার মাঝি হতে অনেকে মনোনয়ন ফরম কিনলেও নায়কদের মধ্যে একমাত্র টিকিট পেয়েছেন চিত্রনায়ক ফেরদৌস। ভোটেও বিপুল ব্যবধানে বিজয়ী হন।

এদিকে সংরক্ষিত নারী আসনে আজ মঙ্গলবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। সকাল থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত। প্রথম দিনই ৮১০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে বলে জানা গেছে দলটির সূত্রে।

সংরক্ষিত নারী আসনে আগ্রহী প্রাথীদের দৌড়ে পিছিয়ে নেই নারী তারকারাও। প্রথমদিনে ফরম সংগ্রহকারীদের মধ্যে আওয়ামী লীগ নেত্রীদের পাশাপাশি ৮ অভিনেত্রীও রয়েছেন। তারা হলেন - চিত্রনায়িকা অপু বিশ্বাস, কামরুন নাহার শাহনূর, নিপুন আক্তার, মডেল-অভিনেত্রী তানভিন সুইটি, অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর, সোহানা সাবা, মেহের আফরোজ শাওন, শামিমা তুষ্টি। আগামীকালও আরো বেশ কয়েকজন নারী তারকা ফরম সংগ্রহ করতে পারেন বলে জানা গেছে।

অপু বিশ্বাস
দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কেনেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। ফরম কেনার পর গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমি যেহেতু একজন অভিনেত্রী তাই আমি সবসময় জনগণের সঙ্গে ছিলাম। বরাবরই নারীদের উন্নয়নে কাজ করতে চেয়েছি। সেই জায়গা থেকে যদি আমাকে সুযোগ দেওয়া হয় তাহলে মানুষের জন্য কাজ করব। আপনারা সবাই দোয়া করবেন আশীর্বাদ করবেন আমি যেন লক্ষ্য পূরণ করতে পারি।’

কামরুন নাহার শাহনূর
একই দিন মনোনয়ন ফরম কেনেন চিত্রনায়িকা কামরুন নাহার শাহনূর। মঙ্গলবার বেলা ১১টার পর ফরম কেনেন এই অভিনেত্রী। তিনি বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। বিরোধী দলের আগুন সন্ত্রাসের বিরুদ্ধেও সক্রিয়ভাবে মাঠি ছিলাম। আমি নিজেও সামাজিক কাজের সঙ্গে যুক্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনীত করলে আমি তার কথা অনুসারে কাজ করতে চাই। এছাড়া নারীদের জন্য কাজ করতে চান বলেও জানান তিনি।

নিপুন আক্তার
আজ বেলা ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে থেকে মনোনয়ন ফরম কেনেন অভিনেত্রী নিপুন আক্তার। ফরম কেনার পর তিনি বলেন, ‘প্রথমত দোয়া চাই সবার। প্রধানমন্ত্রী যদি আমাকে যোগ্য মনে করেন তাহলে তিনি অবশ্যই বিবেচনা করবেন। ইতোপূর্বে দেশবাসীর কাছে যে ভালোবাসা আমি পেয়েছি, সেটাই চাই।’

তানভিন সুইটি
মনোনয়ন কিনেছেন তানভিন সুইটি। মঙ্গলবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র সংগ্রহ করার পর সাংবাদিকদের তিনি বলেন, ‘যদি দলের জন্য বিন্দুমাত্র কাজ করে থাকি, রাজপথে থাকি, তবে দল বিবেচনা করে দেখবে আমার শ্রম, আমার ত্যাগ।’

ঊর্মিলা শ্রাবন্তী কর
ঢাকা বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সংগঠনের সাংস্কৃতি বিষয়ক সম্পাদিকা ঊর্মিলা শ্রাবন্তী কর। তিনি বলেন, ‘আমার লম্বা একটা পলিটিক্যাল জার্নি রয়েছে। সবাই কমবেশি জানেন আমি ছাত্রলীগ থেকে শুরু করে বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সংগঠনের সাংস্কৃতি বিষয়ক সম্পাদিকার দায়িত্ব পালন করছি। দীর্ঘদিন মাঠের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকার পর এবার সংরক্ষিত আসনে মনোনয়ণ সংগ্রহ করলাম।

সোহানা সাবা
সংরক্ষিত নারী আসনে ঢাকা বিভাগ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন সোহানা সাবা। সকাল সোয়া দশটার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয়তলা থেকে ফরম সংগ্রহ করেন তিনি। গণমাধ্যমে সাবা বলেন, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি শুধু আওয়ামী লীগপন্থির পাশাপাশি অনেক বড় দেশপ্রেমিকও ছিলেন। আমরা খুবই ভাগ্যবান যে টানা ১৫ বছর ধরে আওয়ামী লীগ আমাদের সঙ্গে আছে। সেজন্য আমি অবশ্যই চাই আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে।

তিনি আরও বলেন, এর আগে সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম না আমি। তবে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছি। আমার বাবা রাজনীতি করতেন কিন্তু নিজে কখনও ভাবিনি যে আমিও রাজনীতি করব। সাধারণ মানুষের পাশে থেকেই তাদের জন্য কাজ করব।

মেহের আফরোজ শাওন
প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী অভিনেত্রী মেহের আফরোজ শাওন দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ময়মনসিংহ বিভাগ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মঙ্গলবার দুপুর ৩টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলা থেকে ফরম সংগ্রহ করেন তিনি।



শামিমা তুষ্টি
মনোনয়ন ফরম কেনেছেন চলচ্চিত্রের অভিনেত্রী শামিমা তুষ্টি। ফরম নিয়ে তিনি বলেন, আমার বাবা বীর মুক্তিযোদ্ধা, স্বাধীনতার প্রথম পতাকা বহন করেছেন তিনি, মুক্তিযুদ্ধের সময় যেহেতু তরুণ প্রজন্মের একটা বিরাট অংশগ্রহণ ছিল সুতরাং আমি এই তরুণ প্রজন্মের মানুষ। আমার কাছে মনে হয় আওয়ামী লীগ একমাত্র দল যারা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ও লালন করে। এজন্যই আমি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মঙ্গলবার বলেন, ‘ত্যাগী ও পরীক্ষিতদের মনোনয়ন দেবে আওয়ামী লীগ। আমাদের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের পর থেকেই পরবর্তী নির্বাচন নিয়ে কাজ শুরু করে দেন। জেলা সফরে গিয়েও যোগ্য কাউকে দেখলে তার নাম লিখে রাখেন। সময় মতো সেটা কাজে লাগান।’

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে অংশ নিয়েছিলেন আসাদুজ্জামান নূর, ফেরদৌস আহমেদ ও মমতাজ। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে প্রার্থী হন গায়িকা ডলি সায়ন্তনী।

ভোরের পাতা/এএ 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]