বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: কুয়েতে একটি ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ৪১ জন নিহত     ২১ আগষ্ট হামলার পলাতক আসামিদের গ্রেপ্তারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে : প্রধানমন্ত্রী    এমপি আনার হত্যা মামলার তদন্ত বাধাগ্রস্ত করতে কোনো তদবির বা চাপ নেই : স্বরাষ্ট্রমন্ত্রী    বর্তমান সরকার জনগণের প্রধান শত্রুতে পরিণত হয়েছে : মির্জা ফখরুল    ঢাকায় কূটনৈতিক মিশন প্রতিষ্ঠার জন্য উজবেকিস্তানকে অনুরোধ করা হয়েছে    টেকসই উন্নয়নের লক্ষ্যে পানিসম্পদ ব্যবস্থাপনাকে অগ্রাধিকার দিতে হবে : পরিবেশমন্ত্রী    তাপপ্রবাহ নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ট্রান্সজেন্ডারের অপারেশনে সময় জানলেন ৫ মাসের অন্তঃসত্ত্বা!
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪, ৮:২৯ পিএম আপডেট: ২৬.০১.২০২৪ ৮:৩০ পিএম | অনলাইন সংস্করণ

বিশেষ অপারেশনের মাধ্যমে স্তন অপসারণ করিয়েছেন ইতালির নাগরিক মার্কো। এরপর নিজেকে ট্রান্সজেন্ডার পুরুষ হিসেবে দাবি করতেঅপারেশনের মাধ্যমে লিঙ্গ পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু ঠিক এর আগেই জানতে পারলেন ৫ মাসের অন্তঃসত্ত্বা মার্কো!

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) হিন্দুস্তান টাইমস’র এক প্রতিবেদনে বলা হয়, মেয়ে থেকে ছেলে রূপান্তরের সর্বশেষ গুরুত্বপূর্ণ অপারেশনের আগেই অন্তঃসত্ত্বার বিষয়ে জানতে পারেন মার্কো।



প্রতিবেদনে বলা হয়, জরায়ু অপসারণের প্রস্তুতিতে একাধিক ওষুধ খেয়েছেন ওই ব্যক্তি। তাও গর্ভধারণ করলেন কীভাবে? কারণ, হরমোন থেরাপি মাসিক চক্রকে বাধা দেয়, তবে এটি গর্ভনিরোধক হিসেবে কাজ করে না বলেই জানিয়েছেন ডাক্তাররা।

এন্ডোক্রিনোলজিস্ট ড. জিউলিয়া সেনোফন্টের জানান, গর্ভাবস্থা সম্পর্কে জানার পর প্রথম কাজ হল থেরাপি অবিলম্বে স্থগিত করা। নাহলে গর্ভে থাকা সন্তানের ক্ষতি হয়ে যাবে। ভ্রূণ ঝুঁকির মধ্যে থাকতে পারে।

সন্তানের যাতে কোনও রূপ ক্ষতি না হয় সেই বিষয়ে ডাক্তারদের নিশ্চিত করার জন্য জানান মার্কো। মার্কো এবং তার শিশুর নিরাপত্তা নিশ্চিত করার জন্য ডাক্তাররা তার রূপান্তর স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছেন। 

ভোরের পাতা/এএ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]