শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০

শিরোনাম: বেইলি রোডের অগ্নিকাণ্ডে সংবাদকর্মীর মৃত্যু    স্মরণকালের শ্রেষ্ঠ দাবানলে জ্বলছে টেক্সাস    ছাত্রদলেরে নয়া কমিটি ঘোষণা    বেইলী রোডে অগ্নিকান্ডে নিহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে     নতুন মন্ত্রিসভায় ডাক পেলেন যারা    বেইলি রোডের আগুনে দগ্ধদের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী    বেইলি রোডে আগুন: মৃতের সংখ্যা বেড়ে ৪৫ জন   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
অদম্য শেখ হাসিনার নেতৃত্বে প্রিয় মাতৃভূমি বাংলাদেশের এগিয়ে চলা
সৈয়দ রানা মুস্তফী
প্রকাশ: সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪, ২:৪১ পিএম আপডেট: ১৫.০১.২০২৪ ২:৪৮ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ নামের দক্ষিণ-পূর্ব এশিয়ার এই ছোট্ট দেশটি সবসময় অন্যের উপর নির্ভরশীল থাকুক সেটাই যেন একশ্রেণীর লোকের কাম্য! কিন্তু ‘শেখের বেটি’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বড্ড একরোখা, তিনি কিছুতেই কোনো বাধা না মানার পণ করে বসেছেন তাঁর দায়িত্ব নেয়ার শুরু থেকে। 

যেসব স্বপ্ন দেখা একসময় বাংলাদেশের জন্যে প্রায় অসম্ভব ছিল, সেসব নিয়ে শেখ হাসিনা শুধু স্বপ্নই দেখেননি, তাঁর চেয়ে অনেক বেশি তিনি বাস্তবে রূপ দিয়ে প্রমান করে দিয়েছেন দেশকে ভালোবাসলে কেমন করে অসম্ভবের পায়ে দড়ি বাঁধা যায়।

পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল, এলিভেটেড এক্সপ্রেস ওয়ে, মেট্রো রেল, ৩য় এয়ারপোর্ট টার্মিনাল, ঢাকা-কক্সবাজার রেলপথ, পদ্মা সেতু হয়ে খুলনা বেনাপোল রুটে ট্রেন চলাচল, লাখ লাখ গৃহহীন-ভূমিহীনের জন্যে পাকা বাড়ীর আশ্রয়ণ, বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি, কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবার ব্যাপক সম্প্রসারণসহ সহ হাজারো প্রকল্পে দেশ যখন বিশ্বকে হতবাক করেছে, তখনও তাঁর সাফল্য ও দেশের এগিয়ে চলা দেখতে কিছু লোকের খুব অনিহা।

কবির ভাষায়, হাত দিয়ে বলো সূর্যের আলো রুধিতে পারে কি কেউ? জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ঝড়ের বেগে এগিয়ে চলাকে কে দেখলো আর কে দেখলো না আসলেই তাতে কিচ্ছু আসে যায় না। উজ্জ্বল-উচ্ছ্বল বাংলাদেশ এগিয়ে চলেছে উন্নত দেশ হয়ে ওঠার পথে, নেতৃত্বে আছেন ৫ বারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, এর চেয়ে সত্যি আর কিছু নেই।

এত উন্নয়ন, এত ইতিবাচকতা, এত এগিয়ে চলার সাথে কি কোনো চ্যালেঞ্জ নেই? নিশ্চয়ই আছে। অর্থনৈতিক, ভূরাজনৈতিক ও আঞ্চলিক নানা ধরণের চ্যালেঞ্জ আছে বৈকি। তবে সেসব চ্যালেঞ্জ নিয়ে মুষড়ে পড়ার দরকার আছে বলে মনে হয় না। কারণ, ধণী-গরীব নির্বিশেষে পৃথিবীর সব রাষ্ট্রই এখন এসব চ্যালেঞ্জ বা সংকট মোকাবিলা করে চলেছে। বাংলাদেশও বিশ্ব সম্প্রদায়ের অংশ হিসেবে এ ধরণের সংকট বা চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে দৃঢ় প্রত্যয়ে। সিপাহ্ সালার শেখ হাসিনা সেখানেও সাফল্যে তাক লাগিয়ে দিচ্ছেন সবাইকে।

প্রাণপ্রিয় নেত্রী, পরম শ্রদ্ধাজন শেখ হাসিনা, আপনি অদম্য, আপনি আমাদের আদর্শ, আপনার জন্যে দোয়া, ভালোবাসা আর শুভকামনা। 



লেখক: জাতীয় মিডিয়া ব্যক্তিত্ব



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]