শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে    ইরানে পাল্টা হামলা করল ইসরায়েল    ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র    স্বর্ণের দাম ফের বাড়ল    বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ল, খোলা তেলে কমল    বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে: কাদের    উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
চাটমোহরে প্রতিবন্ধী ভিক্ষুক শাহীন পেল দোকানঘর
চাটমোহর প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩, ৯:২৩ পিএম | অনলাইন সংস্করণ

পাবনার চাটমোহরে সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে প্রতিবন্ধী  ভিক্ষুক শাহীন হোসেনকে মুদি দোকানঘর সহ বিপনির মালামাল প্রদান করা হয়েছে।

সোমবার(১৬ জানুয়ারি) দুপুরে মথুরাপুর ইউনিয়নের ভাদড়া গ্রামে দোকানঘরের চাবি হস্তান্তর করা হয়। 

উপজেলা প্রসাশন ও উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে ভিক্ষুক পূর্ণবাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় কর্মসংস্থান তৈরির লক্ষ্যে  উপজেলার ভাদড়া গ্রামের আনছার প্রামানিকের ছেলে প্রতিবন্ধী ভিক্ষুক শাহীন হোসেনকে এ দোকানঘর ও দোকানের মালামাল প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা মমতাজ মহল। 



এ সময় উপস্থিত উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ সমাজসেবা কর্মকর্তা মো রেজাউল করিম, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল হালিম, মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম প্রমূখ।

প্রতিবন্ধী ভিক্ষুক শাহীন হোসেন জানান,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার  দেওয়া এ দোকানঘর পেয়ে আমি খুব খুশি।এখন থেকে আর মানুষের দ্বারে হাত পেতে ভিক্ষা করতে হবে না। সমাজে ভালোভাবে বেচে থাকতে পারবো। সমাজসেবা অফিসার স্যারের এ উপকারের কথা কোনদিন ভুলবো না।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো রেজাউল করিম জানান,ভিক্ষুক শাহীন পাবনা পল্লী বিদুুৎ কাজ করতেন। বৈদ্যুতিক দূর্ঘটনায় তার দুই পা ও একটি হাতে কেটে ফেলতে হয়।তারপর থেকে শাহীন ভিক্ষা করে জীবিকা নির্বাহ করতেন।মুদি দোকানের মাধ্যমে শাহীন স্বাবলম্বী হতে পারবে। এবং সমাজে তার মর্যাদা ফিরে আসবে। সরকারের ভিক্ষুক পুর্নবাসন ও বিকল্প কর্মসংস্থান একটি চলমান কর্মসূচি আগামিতে এ ধারা চলমান থাকবে।শাহীন  ভিক্ষাবৃত্তি ছেড়ে ব্যবসা করে পরিবারের সদস্য  নিয়ে এ থেকে আয় করে সুখী জিবন জাপন করবে বলে আশা করছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]