শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র    স্বর্ণের দাম ফের বাড়ল    বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ল, খোলা তেলে কমল    বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে: কাদের    উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না    চুয়াডাঙ্গায় বইছে তীব্র তাপদাহ, হিট এলার্ট জারি    তিন দিনের সফরে ঢাকায় আসছেন মার্কিন প্রতিনিধিদল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বেতাগী-বরিশাল সরাসরি বাস সার্ভিস চালু
উপকৃত বেতাগীর দেরলক্ষাধিক মানুষ
বেতাগী (বরগুনা) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২ জানুয়ারি, ২০২৩, ৭:২০ পিএম | অনলাইন সংস্করণ

বেতাগী-বরিশাল সরাসরি বাস সার্ভিস বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ভার্চুয়ালি উদ্বোধন করছেন

বেতাগী-বরিশাল সরাসরি বাস সার্ভিস বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ভার্চুয়ালি উদ্বোধন করছেন

দীর্ঘদিনের মানুষের প্রত্যাশার ফসল অবশেষে বেতাগী-বরিশাল সরাসরি বাস সার্ভিস চালু হওয়ায় উপকৃত হয়েছে  ও এর সুফল পাচ্ছে দেশের উপক’লীয় জনপদ বরগুনার পশ্চাদপদ বেতাগী উপজেলার দের লক্ষাধিক মানুষ। এতে স্থানীয় বাসিন্দাদের মাঝে ফিরে এসেছে স্বস্তি ও বইছে আনন্দের বন্যা। 

রবিবার সন্ধ্যায় বেতাগী বাস স্ট্যান্ডে বেতাগী পৌরসভার মেয়র এবিএম গোলাম কবিরের সভাপতিত্বে এক অনুষ্ঠানে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ভার্চুয়ালি উদ্বোধনের পর বেতাগী থেকে বরিশালের উদ্দেশ্যে বাস ছেড়ে যাওয়ার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয়। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, সোমবার দুপুর পর্যন্ত ১০টি বেতাগী থেকে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং বরিশাল থেকে ১০ টি বাস বেতাগীতে ফিরে আসে। বরিশাল থেকে আসা যাত্রী মো: কামরুল হাসান তার প্রতিক্রিয়ায় বলেন,‘বরিশাল থেকে এই প্রথম বেতাগীতে সরাসরি আসতে পারায় আমি দারুণ খুশি। এর মাধ্যেেম আমাদের বছরের পর বছর ধরে সীমাহীন দুর্ভোাগ থেকে রক্ষা ও কষ্টের অবসান হলো। এখানকার একজন নাগরিক হিসেবে এ জন্য আমি সকলকে ও  ধণ্যবাদ কৃতজ্ঞতা জানাই।’



অনুষ্ঠানে উপজলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীন, ওসি মো. আনোয়ার হোসেন, বরিশাল বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. কাওসার হোসেন শিপন, বরগুনা জেলা বাস মালিক সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা কিসলু, সাধারণ সম্পাদক মো. ছগির প্রমুখসহ স্থানীয় বিভিন্ন গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্থানীয়রা আরও জানায়, পদ্মা সেতু চালু হওযার পরেও  বরিশালের সাথে সরাসরি বাস সার্ভিস চালু না হওয়ায় এ জনপদের বাসিন্দারা চরম  দুর্ভোগের শিকার হয়ে আসছিলো।  এখনকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিলো বরিশালের সাথে বেতাগী ও পাশ্ববর্তী এলাকার সাথে সরাসরি বাস সার্ভিস চালু। 

অবশেষে তা চালু হওয়ায় স্থানীয় বাসিন্দাদের মাঝে আনন্দের বন্যা ও স্বস্তি ফিরে এসেছে। বেতাগী-বরিশাল সরাসরি বাস চালু হওয়ার কারণে এখানকার যাত্রীদের যেমনি গাড়ি পরিবর্তন করতে হচ্ছে না তেমনি কম সময় লাগবে, পৌছবে দ্রত এবং বাঁচবে অর্থ।  বেতাগী উপজেলা  স্বাস্থ্য  ও  পরিবার  পরিকল্পনা  কর্মকর্তা ডা: ফাহমিদা  লস্কর বলেন, বিভাগীয় শহরের সাথে এখানকার মানুষের যোগাযোগ সহজতর হওয়ায় বিশেষ করে  শিশু, বয়স্ক ও  গর্ভবতী নারী অন্যান্য রোগী এখন সবচেয়ে বেশি সুফল ভোগ করতে পারবেন। 

বেতাগী পৌরসভার ১ নং ওয়ার্ডের  বাস স্ট্যান্ড এলাকার কাউন্সিলর মো:  নাসির উদ্দিন ফকির বলেন বলেন, 'বেতাগীর বাসিন্দাদের বরিশাল যেতে হলে পার্শ্ববর্তী উপজেলা নিয়মিত বাস স্ট্যান্ড থেকে বরিশালের বাসে উঠতে হতো। এতে বরিশাল যেতে ২- থেকে আড়াই ঘণ্টা সময় লাগত এবং টাকাও বেশি খরচ হতো। এখন টাকা এবং সময় দুটোই বাঁচবে। এর ফলে আমাদের দীর্ঘদিনের একটি  দাবি ও চাওয়া পুরন হয়েছে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]