শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম: তাপপ্রবাহের কারণে স্কুল-কলেজে ৭ দিনের ছুটি ঘোষণা    আ.লীগের সব রকম কমিটি গঠন ও সম্মেলন বন্ধ থাকবে : কাদের    ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরল ৪০৭ প্রাণ    প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ    আজ কী বার্তা দিতে চান সাবেক আইজিপি বেনজীর আহমেদ!    খেলাধুলা শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী    বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রায়গঞ্জে বই উৎসব পালিত
রায়গঞ্জ প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১ জানুয়ারি, ২০২৩, ৮:০৭ পিএম | অনলাইন সংস্করণ

বছরের প্রথম দিনটি উদ্ভাসিত হয়েছিল ক্ষুদে শিক্ষার্থীদের হাসির আলোয়। রায়গঞ্জে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বই বিতরণ করা হয়।

রবিবার সকাল সাড়ে ১১ টায় উপজেলার নিমগাছি বহুমুখী উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। বই উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সোনাখাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা মোঃ মোস্তফা কামাল রিপন। “দিন বদলের বইছে হাওয়া, শিক্ষাই আমার প্রথম চাওয়া/ নতুন বই সবাই নেবো, লেখাপড়ায় মন দেবো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বই উৎসব ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। একইভাবে রবিবার সকাল ১০টা থেকে উপজেলার মোট ২২৫টি প্রাথমিক বিদ্যালয় ও ৩৮টি উচ্চবিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় বই উৎসব। 

অনুষ্ঠানে অংশ গ্রহনকারী প্রাথমিক ও উচ্চবিদ্যালয়ের মোট শিক্ষার্থী সংখ্যা ছিল ৫৩ হাজার ৩৭১। পাঠ্যবইয়ের মধ্যে ছিল বাংলা, ইংরেজী, গনিত, বিজ্ঞান, বাংলাদেশ ও বিশ^ পরিচয় এবং ধর্ম ও নৈতিক শিক্ষা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় এমপি অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ। 

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আ’লীগ সভাপতি আব্দুল হাদি আলমাজি জিন্নাহ, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ হৃদয়, উপজেলা শিক্ষা অফিসার মো. আপেল মাহমুদ, নিমগাছি বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান জিন্নাহ, অত্র স্কুলের প্রবিন শিক্ষক মোঃ পিয়ার আলী, রায়গঞ্জ প্রেসক্লাবের সভাপতি কে এম রফিকুল ইসলাম ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]