রোববার ২৯ জানুয়ারি ২০২৩ ১৫ মাঘ ১৪২৯

শিরোনাম: মামলা খারিজ, জাপানি দুই শিশু মায়ের জিম্মায়    আওয়ামী লীগ কখনো পালায় না: প্রধানমন্ত্রী    দুর্নীতিগ্রস্ত বিচারক ‘ক্যানসারের’ মতো: প্রধান বিচারপতি    রোববার রাজশাহীতে ২৫ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী    সংবিধান অনুযায়ীই আগামী নির্বাচন হবে: আইনমন্ত্রী    ডিসিদের ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: রাষ্ট্রপতি    ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের প্রধান হাতিয়ার ডিজিটাল সংযোগ: প্রধানমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বাংলাদেশের উন্নয়ন ও বিনিয়োগ সম্ভাবনা নিয়ে প্রচারণা চালাবে সিএনএন
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২, ৯:২৮ পিএম | অনলাইন সংস্করণ

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামি মার্চে ‘বাংলাদেশ বিজনেস সামিট ২০২৩’ আয়োজন করতে যাচ্ছে।

মেগা এই কর্মসূচির বহুল প্রচারে আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন এর সাথে সমঝোতা স্মারক সই করেছে এফবিসিসিআই।

এই চুক্তির আওতায় চলতি বছরের ডিসেম্বর মাস থেকে আগামি বছরের মার্চ পর্যন্ত বাংলাদেশের উন্নয়ন ও বিনিয়োগ সম্ভাবনা নিয়ে প্রচারণা চালাবে সিএনএন।

শনিবার (৩ ডিসেম্বর) গুলশানে অবস্থিত বেক্সিমকো কার্যালয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের উপস্থিতিতে এ স্মারক স্বাক্ষরিত হয়।

এফবিসিসিআইয়ের পক্ষ থেকে সভাপতি মো. জসিম উদ্দিন ও সিএনএন এর পক্ষ থেকে প্রতিষ্ঠানটির দক্ষিণ এশিয়া অঞ্চলের পরিচালক (সেলস) অভিজিৎ ধর এই স্মারকে সই করে।

সালমান এফ রহমান বলেন, এই বিজনেস সামিটের মাধ্যমে বিভিন্ন দেশের ব্যবসায়ী প্রতিনিধিরা বাংলাদেশের বিগত বছরের সফলতা ও সম্ভাবনা সম্পর্কে জানতে পারবে, যা বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগ করতে আকৃষ্ট করবে।

গত ৫০ বছরে বাংলাদেশের অগ্রযাত্রা এবং আগামিতে বাংলাদেশের উন্নয়ন সম্ভাবনার কথাও এই সামিটে তুলে ধরা হবে বলে জানান তিনি। দেশি-বিদেশি বিনিয়োগের পাশাপাশি সামিটে এসএমই খাতে জোড় দেওয়ার আহ্বান জানান সালমান এফ রহমান।

এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, ‘টেক্সটাইল, গ্রিণ ইকোনমি, সার্কুলার ইকোনমি ইত্যাদি সম্ভাবনাময় খাতগুলোর প্রদর্শনী করা হবে সামিটে। এর মাধ্যমে বাংলাদেশে অনেক দেশের ব্যবসা বাণিজ্য রিলোকশনের সুযোগ তৈরি হবে।’



সামিটে দেশের মুক্তিযোদ্ধা ব্যবসায়ীসহ দেশের অর্থনীতিতে অবদান রাখা ব্যবসায়ীদের সম্মানিত করা হবে বলেও জানান এফবিসিসিআই সভাপতি।

সিএনএনের সাথে চুক্তির বিষয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, ‘এই সামিটের আন্তর্জাতিক মিডিয়া পার্টনার হিসেবে সিএনএন এর সাথে আমরা চুক্তিবদ্ধ হয়েছি। তারা আমাদের এই অনুষ্ঠানের খবর বিশ্বব্যাপী প্রচার করবে।’

এই অনুষ্ঠানে ডব্লিউটিও'র মহাপরিচালক, ইউরোপিয়ান ইউনিয়নের ট্রেড কমিশনার, জেট্রো চেয়ারম্যান, বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানির সিইও এবং বাংলাদেশের সাথে বাণিজ্যিক সম্পর্ক আছে এমন ৩০টিরও বেশি দেশের মন্ত্রীসহ সেসব দেশের ব্যবসায়ী প্রতিনিধিদের আমন্ত্রণ করার মাধ্যমে বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনাকে তুলে ধরা হবে বলেও জানান সভাপতি।

অনুষ্ঠানে এফবিসিসিআই সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহসভাপতি এম এ মোমেন, সালাউদ্দিন আলমগীর, পরিচালক সৈয়দ সাদাত আলমাস কবির, আনোয়ার উল-আলম চৌধুরী (পারভেজ), আবুল কাসেম খান, মহাসচিব মোহাম্মদ মাহফুজুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। খবর: বাসস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]