শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ ১৩ মাঘ ১৪২৯

শিরোনাম: সংবিধান অনুযায়ীই আগামী নির্বাচন হবে: আইনমন্ত্রী    ডিসিদের ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: রাষ্ট্রপতি    ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের প্রধান হাতিয়ার ডিজিটাল সংযোগ: প্রধানমন্ত্রী    প্রবাসীদের ভোটাধিকার প্রয়োগে বিশেষ উদ্যোগ নিতে হবে    ইজতেমা ময়দান প্রশাসনের কাছে হস্তান্তর করল সাদ অনুসারীরা    রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি    ইউএনওর হাতে সাব-রেজিস্ট্রার লাঞ্ছিত: ব্যবস্থা নিতে আইন মন্ত্রণালয়ের চিঠি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
করোনায় দৈনিক সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে জাপান
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২, ৯:২৫ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯১৪ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮৮ হাজার ৪৮৫ জন।

শনিবার (৩ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬ লাখ ৪৪ হাজার ৪৮০ জন। রোগী শনাক্ত হয়েছেন ৬৪ কোটি ৯১ লাখ ৮০ হাজার ২৮৮ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৬২ কোটি ৬৬ লাখ ২৪ হাজার ২২ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯ হাজার ৯২৮ জন ও মারা গেছেন ১৮৭ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৫০ হাজার ১৩ জন। আর শনাক্ত হয়েছেন ২ কোটি ৫০ লাখ ২১ হাজার ২৯৫ জন।



দৈনিক মৃত্যুতে জাপানের পরই অবস্থান যুক্তরাষ্ট্রের। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ৬ হাজার ৬০৭ জন। এর মধ্যে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪৯। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৭ লাখ ৮৭ হাজার ৭৭৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৮২ লাখ ৩৬ হাজার ৯৫৪ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে জাপানের পরই ফান্সের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ৫৯ হাজার ৮ জন এবং মারা গেছেন ৬৭ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৭৯ লাখ ৭৫ হাজার ৬০ জন, মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৯৩ জন।

একদিনে ব্রাজিলে মারা গেছেন ১৩১ জন, সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ২৫১ জন। বিশ্বে মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা দেশটিতে এ পর্যন্ত ৬ লাখ ৯০ হাজার ১২৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৫৩ লাখ ৭৫ হাজার ৭৩৩ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ৩ কোটি ৫৩ লাখ ৭৫ হাজার ৭৩৩ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত ৫ লাখ ৩০ হাজার ৬২৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ কোটি ৪৬ লাখ ৭৪ হাজার ১৯৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ কোটি ৪১ লাখ ৩৭ হাজার ৬১৭ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে শনাক্ত হয়েছে ২১১ জন। তবে এসময়ে কোনো মৃত্যুর তথ্য পাওয়া যায়নি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]