মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ ১৭ মাঘ ১৪২৯

শিরোনাম: বাংলাদেশকে ৪৭০ কোটি ডলার ঋণ অনুমোদন দিল আইএমএফ    দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১২তম    পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলা: নিহত বেড়ে ৮৩    পাইকারি ও খুচরায় বিদ্যুতের দাম ফের বাড়লো    আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই এত উন্নয়ন: প্রধানমন্ত্রী    পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ, বহু হতাহত    নোয়াখালীতে ৩২৪ সরকারি ফ্ল্যাটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
চূড়ান্ত নাটকীয়তা শেষে নকআউটে জাপান-স্পেন, জার্মানির বিদায়
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২, ৩:০২ এএম আপডেট: ০২.১২.২০২২ ৩:০৪ এএম | অনলাইন সংস্করণ

২০১৪ বিশ্বকাপে শিরোপা জেতার পর রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বেই বিদায় নিয়েছিল জার্মানি। 

কাতার বিশ্বকাপে এসেও দলটির ভাগ্যে এলো না পরিবর্তন। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে কোস্টারিকাকে উড়িয়ে দিয়েও টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে জার্মানরা।

আল বায়েত স্টেডিয়ামে কোস্টারিকাকে ৪-২ ব্যবধানে হারিয়েছে জার্মানি।

ম্যাচে ৬৫ শতাংশ বল দখলে রেখে গোলের জন্য ১১টি শট নেন জার্মানির খেলোয়াড়রা। এর মাঝে চারটি ছিল লক্ষ্যে। বিপরীতে ২৫ শতাংশ সময় বলের দখল রাখা কোস্টারিকা একটি অন টার্গেট শট করতে পারে,

বৃহস্পতিবার দিবাগত রাতে শুরু থেকেই আক্রমণাত্মক ছিল জার্মানি। তার ফলও মেলে দ্রুত। একদম প্রথম মিনিটেই জামাল মুসিয়ালার শট কর্নারের বিনিময়ে ফেরান কোস্টারিকা গোলরক্ষক কেইলর নাভাস।

নবম মিনিটে গোলের চেষ্টা করেও ব্যর্থ হন থমাস মুলার। তবে পরের মিনিটেই আসে সাফল্য। এবার ডেভিড রমের চিপ থেকে দুরূহ কোণ থেকে হেডের মাধ্যমে গোল করেন সার্জে গ্যানাব্রি।

তিন মিনিট পর গোরেতজকা আরেকটি হেডের মাধ্যমে গোলের চেষ্টা চালান। ২৬ মিনিটে জামাল মুসিয়ালার শট আটকে দেন নাভাস। ৩০ ও ৪০ তম মিনিটে গ্যানাব্রি গোলের লক্ষ্যে শট নেন। মাঝে একবার চেষ্টা চালান জামাল।



 ৪২তম মিনিটে কোস্টারিকার হয়ে প্রথমার্ধের একমাত্র অন টার্গেট শট নেন কেইসাল ফুলার। যদিও তিনি সফল হননি। শেষ পর্যন্ত এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় জার্মানি।

দ্বিতীয়ার্ধে নতুন উদ্যমে ঝাঁপিয়ে পড়ে কোস্টারিকা। ৫৮ মিনিটে গোল করে খেলায় সমতায় ফেরান দলটির মিডফিল্ডার ইয়েলতসিন তাজেদা। ৭০ মিনিটে ম্যানুয়েল নয়্যারকে বোকা বানিয়ে কোস্টারিকাকে আনন্দে ভাসান জুয়ান ভারগাস।

এ অবস্থায় লিড ধরে রাখতে পারলেই দ্বিতীয় রাউন্ডে যেতে পারতো কোস্টারিকা। কিন্তু দলটির আনন্দকে মাটি করে ৩ মিনিট পরই জার্মানদের সমতায় ফেরান কাই হার্ভাটজ। 

ম্যাচের ৮৫ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন হার্ভাটজ। ৮৯ মিনিটে কোস্টারিকার স্বপ্নের কফিনে শেষ পেরেক ঠুকে দেন নিকলাস ফুয়েলক্রুগ। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]