রোববার ২৯ জানুয়ারি ২০২৩ ১৫ মাঘ ১৪২৯

শিরোনাম: মামলা খারিজ, জাপানি দুই শিশু মায়ের জিম্মায়    আওয়ামী লীগ কখনো পালায় না: প্রধানমন্ত্রী    দুর্নীতিগ্রস্ত বিচারক ‘ক্যানসারের’ মতো: প্রধান বিচারপতি    রোববার রাজশাহীতে ২৫ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী    সংবিধান অনুযায়ীই আগামী নির্বাচন হবে: আইনমন্ত্রী    ডিসিদের ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: রাষ্ট্রপতি    ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের প্রধান হাতিয়ার ডিজিটাল সংযোগ: প্রধানমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
অর্থনৈতিক অগ্রযাত্রার মহানায়ক শেখ হাসিনা
#২০৪১ এর আগেই আমরা গর্বিত জাতিতে রূপান্তরিত হবো: ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। #বঙ্গবন্ধুর স্বপ্নগুলো প্রস্ফুটিত করছেন শেখ হাসিনা: ড. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন।
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ১০:৫৯ পিএম | অনলাইন সংস্করণ

আগে বাংলাদেশের উপর দিয়ে বিমানে করে যারা যেতো তারা এই দেশটিকে দেখে বলতো, এখানে শুধু গরিবরাই বাস করে, কিন্তু এই কথাটি বলবার আর কেউ নেই এখন। আমরা এখন অন্য উচ্চতায় চলে গিয়েছি। শেখ হাসিনার সৎ, বলিষ্ঠ এবং দূরদর্শী নেতৃত্বের কারণেই আজ বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। দেশ স্বাধীন হওয়ার পিতা মুজিবের স্বপ্ন ছিল দেশ ভরা হাসি। সেই লক্ষ্যেই অগ্রসর হচ্ছেন শেখ হাসিনা। 

দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ৯০১তম পর্বে এসব কথা বলেন আলোচকরা। ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের নির্দেশনা ও পরিকল্পনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন  ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক, জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের (জানি-পপ) চেয়ারম্যান ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সাবেক চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র সাংবাদিক, ভোরের পাতা সংলাপের সমন্বয়ক মাকসুদা সুলতানা ঐক্য।

ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, হাজার বছর আগে বাঙলার এমন চিত্র ছিল যে সেখান থেকে আজকে আমরা এমন একটি পর্যায়ে পৌঁছেছি যে শ্রীলঙ্কার মতো একটি দেশকে ঋণ দিয়ে সহযোগিতা করতে পারছি। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার কারণে। আগে বাংলাদেশের উপর দিয়ে বিমানে করে যারা যেতো তারা এই দেশটিকে দেখে বলতো, এখানে শুধু গরিবরাই বাস করে, কিন্তু এই কথাটি বলবার আর কেউ নেই এখন। আমরা এখন অন্য উচ্চতায় চলে গিয়েছি। শেখ হাসিনার সৎ, বলিষ্ঠ এবং দূরদর্শী নেতৃত্বের কারণেই আজ বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তিনি টাইম ম্যাগাজিনের বিবেচনায় বিশ্বের প্রভাবশালী দশ নারী নেত্রীর একজন মনোনীত হয়েছেন। এমন নেতৃত্বের কারণেই মহাকাশে বিশ্বের ৫৭তম দেশ হিসেবে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের মাধ্যমে বাংলাদেশ প্রযুক্তিগতভাবে তার অগ্রসরতা জানান দিয়েছে। বর্তমান প্রজন্মের কাছে শেখ হাসিনা এক সাহসী রাজনীতিকের নাম; যাঁর সুদূরপ্রসারী পরিকল্পনায় ভবিষ্যতের বাংলাদেশ উন্নয়নের ধারায় এগিয়ে চলেছে। ২০৩১ সালের মধ্যে উচ্চমধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে। 

অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন বলেন, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা তার চিন্তা, চেতনা সব কিছুই বঙ্গবন্ধুকে ঘিরেই। বঙ্গবন্ধুর যে স্বপ্ন সেই স্বপ্নকে বাস্তবায়নের মাধ্যমে কিভাবে বাংলাদেশকে উন্নয়নের শিখরে নেওয়া যায় সে লক্ষে কাজ করে যাচ্ছে শেখ হাসিনা। আমরা দেখতে পাচ্ছি বাংলাদেশের অগ্রগতি আজ কোন সম্ভাবনার ফুলঝুরি নয়। এই অগ্রগতি ক্রমশ চলমান। আজকের বাংলাদেশে যেসকল উন্নয়ন কার্যক্রম হচ্ছে তার সব কিছুর মূলেই রয়েছে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নের আশার আলোতে বসবাস করছি। বাংলাদেশ সারা বিশ্বকে যেভাবে তাঁর উন্নয়ন অগ্রযাত্রাকে সামনে রেখে যেভাবে শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বকে নেতৃত্ব দিচ্ছে সেখানে এটা আসলেই আমাদের জন্য অনেক গর্বের বিষয়। এক সময় যে বাংলাদেশ ছিল দরিদ্র ও অনুন্নত সেই বাংলাদেশ এখন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দৃপ্ত পায়ে উন্নয়নের দিকে এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য অর্জনের জন্য কয়েকটি মাইলফলক নির্ধারণ করেছেন। আমরা আশা করছি তার নেতৃত্বে ২০৪১ সালের আগেই এই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাবো আমরা। এখন আমাদের মনে রাখতে হবে এই লক্ষে পৌঁছানোর জন্য অনেক বাধা-বিপত্তি, ষড়যন্ত্র আমাদের সামনে আসবে। এই সব বাধা অতিক্রম করে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে। দেশ স্বাধীন হওয়ার পিতা মুজিবের স্বপ্ন ছিল দেশ ভরা হাসি। সেই লক্ষ্যেই অগ্রসর হচ্ছেন শেখ হাসিনা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]