মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ ১৭ মাঘ ১৪২৯

শিরোনাম: বাংলাদেশকে ৪৭০ কোটি ডলার ঋণ অনুমোদন দিল আইএমএফ    দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১২তম    পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলা: নিহত বেড়ে ৮৩    পাইকারি ও খুচরায় বিদ্যুতের দাম ফের বাড়লো    আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই এত উন্নয়ন: প্রধানমন্ত্রী    পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ, বহু হতাহত    নোয়াখালীতে ৩২৪ সরকারি ফ্ল্যাটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
'যে বুলেট বঙ্গবন্ধুর কন্যাদের এতিম করেছে, সেই বুলেট খালেদা জিয়াকেও বিধবা করেছে'
নোয়াখালী প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ৮:৪৫ পিএম আপডেট: ২৯.১১.২০২২ ৮:৫৯ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানাকে যে বুলেট এতিম করেছে, সেই বুলেটই বেগম খালেদা জিয়াকেও বিধবা করেছে। এটি বিশ্বাস ঘাতকতার পরিনতি। ইতিহাস কাউকে ক্ষমা করে না। ইতিহাস কোনো স্বৈরাচারীর কোনো রক্ত চক্ষুকে পরোয়া করেনা। ইতিহাসের আদালতের বিচারে কেউ রক্ষা পাবেনা।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে নোয়াখালী জেলা শিল্পকলা একাডেমি মাঠে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির ভার্চুয়ালি বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সেতুমন্ত্রী বলেন, আজকে জাতির দুর্ভাগ্য, ১৯৭৫ সালে চোখের পলকে ইতিহাসের নিষ্ঠুরতম হত্যাকান্ড সংঘটিত হয়েছে। খন্দকার মোশতাক পলাশীর মীর জাফর। পলাশীর সেনাপতি লতিফ আর বাংলাদেশের সেনাপতি জিয়াউর রহমান। জিয়া জড়িত না থাকলে আরেকটি খুনি চক্র বঙ্গবন্ধুকে হত্যা করার দুঃসাহস পেত বলে আমি মনে করি না। ইতিহাস বড়ই নির্মম।  বাঁচতে পারেনি জেনারেল জিয়াউর রহমানও।

বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান কে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, অনেকেরই মৃত্যুদন্ড কার্যকর হয়ে গেছে। বিদেশে যারা পালিয়ে বেড়াচ্ছেন, একদিন তাদেরও দন্ড কার্যকর হবে ইনশাআল্লাহ।    

বিএনপির মসহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে বলেন, আজকে অপপ্রচার করছে ফখরুল সাহেবরা। আমরা গঠনমূলক ও সত্য প্রচার করবো এর বিপরীতে। তারা ষড়যন্ত্র করবে, আমরা কাজ করে এর জবাব দিব। আমরা দেশ ও মানুষের পাশে থাকবো।



তিনি আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্যে বলেন, মুজিব কোট পরলেই মুজব সৈনিক হওয়া যায়না। মুজিব কোট খুনি খন্দকার মোশতাকও পরেছে। ৭৫ এর সেই বিশ্বাস ঘাতকরাও পরেছে। মুজিব সৈনিক হতে হলে মুজিবের আদর্শের সৈনিক হতে হবে। আমার বার্তা হচ্ছে প্রধানমন্ত্রীর বার্তা, বঙ্গবন্ধুর কন্যার বার্তা। আওয়ামী লীগকে আরো ঐক্যবন্ধ,আরো সংঘঠিত, আরো সুশৃঙ্খল করতে হবে। নোয়াখালীর আওয়ামী লীগ বঙ্গবন্ধুর দুর্গ ছিলো। এখন এটাকে শেখ হাসিনার শক্তিশালী দুর্গে পরিণত করতে হবে।  

নোয়াখালীর নেতাকর্মিদের উদ্দেশ করে তিনি আরো বলেন, রাজনীতি এক দিনের ব্যাপার নয়। এক বছর, কয়েক বছরেরও ব্যাপার নয়।  নোয়াখালীতে আমি আর বিভেদ দেখতে চাইনা।  ক্ষমা করার উদারতা আমার আছে।  

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ এতো দিনেও স্বাধীন হতো কিনা সন্দেহ আছে। মহান আল্লাহ পাক বাংলাদেশের স্বাধীনতার জন্যই বঙ্গবন্ধুকে জন্ম দিয়েছিলেন। আর মুক্তির জন্য জন্ম দিয়েছেন শেখ হাসিনাকে। একজন স্বাধীনতার জন্য, আরেকজন মুক্তির জন্য। আমাদের মুক্তির সংগ্রামের অসীম সাহসী কান্ডারী শেখ হাসিনা।    

নোয়াখালী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টুর সভাপতিত্বে অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন,বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ,বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি, জেলা আওয়ামী লীগের আহŸায়ক অধ্যক্ষ এ.এইচ.এম খায়রুল আনম সেলিম, যুগ্ম-আহŸায়ক শিহাব উদ্দিন শাহীন,শহীদুল্লাহ খাঁন সোহেল প্রমূখ।    

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]