শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০

শিরোনাম: অভিশ্রুতি নাকি বৃষ্টি ? পরিচয় নিশ্চিত হওয়ার পর মিলবে লাশ     গাউসুল আজম মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে    জাতীয় সংসদে অফশোর ব্যাংকিং বিল উত্থাপন    আমরা উন্নত চিকিৎসার জন্য একটা সুন্দর স্বাস্থ্য ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চাচ্ছি : স্বাস্থ্যমন্ত্রী    ক্রিকেটেই মনোযোগ দিতে চান গৌতম গম্ভীর     ডিসি সম্মেলনের মূল ইস্যুই হচ্ছে নির্বাচনী ইশতেহারের বাস্তবায়ন    পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা দল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বঙ্গবন্ধুর আদর্শের আধিপত্য এ দেশে এখনো স্পষ্ট: ড.কলিমউল্লাহ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ২১ নভেম্বর, ২০২২, ২:২৮ পিএম আপডেট: ২১.১১.২০২২ ২:২৯ পিএম | অনলাইন সংস্করণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত  জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৪৭৫তম পর্ব অনুষ্ঠিত হয়। 

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি  আর্জিনা থানা এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন,শিল্প উদ্যোক্তা তাসলিমা ফেরদৌস,কুষ্টিয়া থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, সিলেট থেকে প্রকৌশলী কবির আহমেদ। সভায় মুখ্য আলোচক হিসাবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি  গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ইতিহাসের দিকে তাকালে বোঝা যায়, গত পঞ্চাশ বছর ধরে রাজনীতিতে জীবিত কিংবা অনুপস্থিত শেখ মুজিবের আদর্শের আধিপত্য স্পষ্ট।



প্রধান অতিথির বক্তব্যে আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধু আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য সাংগঠনিক কার্যক্রম শুরু করার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করেন। তাসলিমা ফেরদৌস  বলেন, শুধু কথায় নয়, কাজের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের জন্য অগ্রসর হতে হবে।

সাংবাদিক হুমায়ুন কবির বলেন, বঙ্গবন্ধু আমাদের জাতীয় ঐক্যের প্রতীক। রাজনৈতিক মতাদর্শ ভিন্ন হলেও জাতীয় ঐক্যমত্তে পৌঁছানোর জন্য বঙ্গবন্ধুর আদর্শই একমাত্র অবলম্বন হতে পারে।

সেমিনারটি সঞ্চালনা করেন আমেরিকার মিলেনিয়াম টিভির কান্ট্রি ডিরেক্টর ও রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী। 

সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, সিলেট থেকে প্রকৌশলী কবির আহমেদ,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা.মনোয়ার  ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা.বায়েজিদা ফারজানা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]