মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ ১৭ মাঘ ১৪২৯

শিরোনাম: বাংলাদেশকে ৪৭০ কোটি ডলার ঋণ অনুমোদন দিল আইএমএফ    দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১২তম    পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলা: নিহত বেড়ে ৮৩    পাইকারি ও খুচরায় বিদ্যুতের দাম ফের বাড়লো    আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই এত উন্নয়ন: প্রধানমন্ত্রী    পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ, বহু হতাহত    নোয়াখালীতে ৩২৪ সরকারি ফ্ল্যাটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্ব ইজতেমা নিয়ে ফের বৈষম্যের স্বীকার মাওলানা সাদের অনুসারীরা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২, ৮:০২ পিএম আপডেট: ১৪.১০.২০২২ ৯:১৮ পিএম | অনলাইন সংস্করণ

বিশ্ব ইজতেমার সম-বন্টন নিয়ে এবারো বৈষম্যে স্বীকার হয়েছেন মাওলানা সাদ সাহেবের অনুসারীরা। এনিয়ে তাবলীগ জামাতের এই অংশটির কর্মীদের মাঝে অনলাইন ও অফলাইনে চরম ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

উল্লেখ্য যে, ২০১৮ সাল থেকে তাবলীগ জামাতের অভ্যান্তরিন বিরোধকে কেন্দ্র করে মাওলানা সাদ সাহেবের অনুসারীরা ও মাওলানা জুবায়ের অনুসারীরা আলাদা আলাদা ইজতেমা দুই পর্বে করে আসছেন। ২০১৮-১৯ সালেও হেফাজতে ইসলাম নেতাদের চাপে সরকারের পক্ষ থেকে জুবায়েরপন্থীদের প্রথমপর্বের ইজতেমা দেয়া হয়। আর দ্বিতীয়  পর্ব সাদ সাহেবের অনুসারীদের দেয়া হয়।

প্রথম পর্বের ইজতেমা ও দুআতে ঢাকা ও আশপাশের মানুষের অংশগ্রহণ ও আবেগ বেশি থাকায় লোকজনের উপস্থিতি বেশি হওয়ার সুযোগকে কাজে লাগাতে চায়  হেফাজত ইসলাম সংশ্লিষ্ট জুবায়েরপন্থীরা।

নাম না প্রকাশের শর্তে  মাওলানা সাদ অনুসারী আলেম এই প্রতিবেদককে বলেন, প্রতি বছরই ইজতেমার ১পর্ব  জুবায়েরপন্থীরা ইজতেমার বন্টন পাওয়ায় সাধারন তাবলীগের সাথী ও ধর্মপ্রান মানুষ বিভ্রান্ত হন। এবং প্রথম পর্বের ইজতেমায়  সাধারন মানুষের আবেগ ও উপস্থিতি স্বাভাবিকভাবে বেশি থাকে। প্রথম পর্বেও আখেরী মেনাজাত থাকায় লোকজন বিভ্রান্ত হয়। রহস্যজনক কারণে প্রতি বছর  এমন বৈষম্য কখনো কাম্য নয়।

গতকাল তাবলীগের মাওলানা সাদ অনুসারী একাধিক সাথীর সাথে কথা বলে দেখা যায় প্রতি বছর দ্বিতীয় পর্বে ইজতেমা পাওয়া নিয়ে প্রসাশনিক সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। যদি তাদের শীর্ষ মুরুব্বিগন এনিয়ে মিডিয়ার সাথে কথা বলতে রাজি হননি।



এছাড়া তাবলীগ জামাতের বিশ্ব আমীর মাওলানা সাদ কান্ধলভীকে বিশ্ব ইজতেমায় আনতে চান তার অনুসারীরা। তারা মনে করেন বিশ্ব আমীরকে বাদ দিয়ে বিশ্ব ইজতেমা করার কোন স্বার্থকতা নেই। তারা এক্ষেত্রে হেফাজত সংশ্লিষ্ট আলেম বা জুবায়েরপন্থীদের কোন আপত্তিকে এবছর আমলে নিতে চান না।

করোনাভাইরাসের প্রকোপের কারণে দুই বছর ধরে স্থগিত থাকা বিশ্ব ইজতেমা আবারও শুরু হচ্ছে আগামী ১৩ জানুয়ারি আগামী জানুয়ারিতে দুই পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেখানে ইজতেমার প্রথম পর্ব আগামী ১৩ থেকে ১৫ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব ২০ থেকে ২২ জানুয়ারি তুরাগ তীরে অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারণ ও আইন শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, ১৩ থেকে ১৫ জানুয়ারি প্রথম ধাপে ও ২০ থেকে ২২ জানুয়ারি দ্বিতীয় ধাপে এ বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]