রোববার ৩ মার্চ ২০২৪ ১৯ ফাল্গুন ১৪৩০

শিরোনাম: সুদ মওকুফ ইস্যুতে প্রাইম ব্যাংকের এমডিকে আদালতে তলব    রেষ্টুরেন্ট নামক মেলার ভূবণে আবদ্ধ ধানমন্ডি আবাসিক এলাকা     নিউজিল্যান্ডের বিপক্ষে ১৭২ রানে জয় পেয়েছে সফরকারী অস্ট্রেলিয়া    দেশের অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে ডিসিদের সহয়তা চাইলেন স্বাস্থ্যসন্ত্রী    সরকার নির্ধারিত দামের চেয়েও ১ টাকা কমিয়ে তেল বিক্রি করছে এস আলম গ্রুপ    বিচ্ছেদের নেপথ্যের কাহিনী জানালেন জয়া    অনেক দুঃখ নিয়ে শিল্পী সমিতি থেকে বিদায় নিচ্ছি : ইলিয়াস কাঞ্চন   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ভূয়া লেফটেন্যান্ট ও প্রতারক আশিকুর র‍্যাবের হাতে আটক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২, ২:৪৬ পিএম | অনলাইন সংস্করণ


আশিকুর রহমান শিমুল। কর্মজীবন শুরু করেন একজন সিকিউরিটি গার্ড হিসেবে। সে সুবাদে জানার সুযোগ হয় অবসরপ্রাপ্ত কয়েকজন সেনা কর্মকর্তার সাথে। সেনাবাহিনীর বিভিন্ন গল্প আয়ত্ব করে নিজেই বনে যান সেনাবাহিনীর অব: কর্মকর্তা। নিজেকে পরিচয় দেন অব: প্রাপ্ত লেফটেন্যান্ট।



তার প্রতারনার প্রথম টার্গেট নতুন কোন সিকিউরিটি সার্ভিস কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। বিভিন্ন প্রলোভন ও লাভজনক ব্যবসার আশ্বাস দিয়ে উচ্চ বেতনে নিয়োগ নেন কোম্পানির জিএম/ ডাইরেক্টর কিংবা সিইও পদে। 

তারপর শুরু হয় তার আসল প্রতারনা। এসব কোম্পানিতে যারা গার্ডের চাকুরীর জন্য আসে তাদেরকে তিনি লোভ দেখান সরকারী বা বেসরকারী বড় পদের এবং উচ্চ বেতনের চাকুরীর। আর এভাবেই প্রলোভন দেখিয়ে হাতিয়ে নেন লক্ষ লক্ষ টাকা। এ অপকর্মগুলো বাস্তবায়িত হয় তার ৫ সহযোগী সাভারের রবিন, রংপুরের হামিদ, ঢাকার রাজিবুল, চট্রগ্রামের শাহ আজিম, মটনকান্তি দাস ওরফে ইমন, খোকনুল আজাদ গংদের যোগসাজেশে। এদের মধ্যে কয়েকজন টার্গেট করে অসহায় বেকারদের, কেউ নিয়ে আসে তার অফিসে আর সে দেখায় প্রলোভন আর হাতিয়ে নেয় টাকা, নিঃস্ব হয় বেকাররা। 

বিভিন্ন ভুক্তভোগীর অভিয়োগের ভিত্তিতে র‍্যাব-১ এর একটি অভিযানিক দল তার নামসর্বস্বহীন একটি ভুয়া কেম্পানির অফিসে অভিযান চালিয়ে প্রতারনার কাজে ব্যবহারিত ফেক ডকুমেন্টস উদ্বার করে ও তাকে গ্রেফতার করে। 

গ্রেফতারের পর সে তার অনেক অপকর্মের কথা স্বীকার করেন। তার বিরুদ্ধে রাজধানীর ভাটারা থানায় একটি ফৌজদারী মামলা রুজু করা হয়। মামলা নং ১০।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]