রোববার ৪ ডিসেম্বর ২০২২ ১৯ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: উত্তেজনা ছড়িয়ে আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত    যুবদল সভাপতি টুকু গ্রেপ্তার    রাজধানীর বিভিন্ন এলাকায় পুলিশের ‘ব্লক রেইড’    বনানীতে জঙ্গি সদস্য অবস্থান সন্দেহে হোটেল ও মেস ঘিরে রেখেছে পুলিশ    ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ    বাংলাদেশের উন্নয়ন ও বিনিয়োগ সম্ভাবনা নিয়ে প্রচারণা চালাবে সিএনএন    চিকিৎসা বিজ্ঞানের মৌলিক গবেষণায় ডব্লিউএইচএফ’র সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দৈনিক মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, সংক্রমণে জার্মানি
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শনিবার, ১ অক্টোবর, ২০২২, ১০:২০ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ১৮ হাজার ৫৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা জার্মানিতে আর দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে রাশিয়া, জাপান, ইতালি, ব্রাজিল, দক্ষিণ কোরিয়া ও ফ্রান্সের মতো দেশগুলো।

শনিবার (১ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ লাখ ৪৯ হাজার ২৫২ জন। রোগী শনাক্ত হয়েছেন ৬২ কোটি ২৯ লাখ ৩২ হাজার ৭৪ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৬০ কোটি ২৬ লাখ ৯৫ হাজার ৯৯৫ জন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭৩ হাজার ৮৫৬ জন এবং মারা গেছেন ১১৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশেটিতে মোট সংক্রমিত ৩ কোটি ৩৩ লাখ ৮৬ হাজার ২২৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৫০ হাজার ৬৪ জন।

যুক্তরাষ্ট্রে ভাইরাসটিতে একদিনে মারা গেছেন ১৯৭ জন এবং সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৪৫৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৮২ লাখ ৩২ হাজার ৩৫৩ জন এবং মারা গেছেন ১০ লাখ ৮৪ হাজার ৮০৩ জন।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪৮ হাজার ২৬১ জন এবং মারা গেছেন ৩৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫৩ লাখ ৯১ হাজার ২১১ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ১১২ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৬৪৬ জন এবং মারা গেছেন ১১১ জন। পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১২ লাখ ৬৫ হাজার ৮৬২ জন এবং মারা গেছেন ৪৪ হাজার ৭৮৯ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত ৩৭ হাজার ২৮৬ জন এবং মারা গেছেন ১০৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৯ লাখ ৮৫ হাজার ৭৫৬ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৭ হাজার ২৬৯ জন।



একদিনে ফিলিপাইনে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৪৮৯ জন এবং মারা গেছেন ৩১ জন। এসময়ে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ২৮ হাজার ৪৬৬ জন এবং মারা গেছেন ৪২ জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৩৯২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪৭ লাখ ১৫ হাজার ১৪৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৬ হাজার ৯৭ জনের।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ৩৮ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২৪ লাখ ৬৭ হাজার ২৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৭৭ হাজার ৯২ জন মারা গেছেন।

তাইওয়ানে একদিনে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৫০৫ জন এবং মারা গেছেন ৫০ জন। এসময়ে পোলান্ডে ৩০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৮৯০ জন এবং চিলিতে ১৩ জনের মৃত্যু এবং সংক্রমিত ৩ হাজার ৯৩০ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]