সোমবার ২৮ নভেম্বর ২০২২ ১৩ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর    বিএনপির সমাবেশকে ঘিরে পরিবহন ধর্মঘট না ডাকার আহ্বান কাদেরের    শতভাগ পাস ২৯৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে, ৫০টিতে সবাই ফেল    সংঘাত-দুর্যোগের সময় নারীদের দুর্দশা বহুগুণ বেড়ে যায়: প্রধানমন্ত্রী    এসএসসিতে জিপিএ-৫ পেলো ২ লাখ ৬৯ হাজার শিক্ষার্থী    এসএসসি ও সমমানে পাসের হার ৮৭.৪৪ শতাংশ    এসএসসি ও সমমানের ফল প্রকাশ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত সাড়ে ৪ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪০ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১২৪ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৪৮ হাজার ৬১০ জন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ লাখ ৪৭ হাজার ৯৫ জন। রোগী শনাক্ত হয়েছেন ৬২ কোটি ২৩ লাখ ৭২ হাজার ৮৫৩ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৬০ কোটি ২২ লাখ ১৪ হাজার ৭৫ জন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯৬ হাজার ৩৬৭ জন এবং মারা গেছেন ১৪০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশেটিতে মোট সংক্রমিত ৩ কোটি ৩৩ লাখ ১২ হাজার ৩৭৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৯৪৮ জন।

যুক্তরাষ্ট্রে ভাইরাসটিতে একদিনে মারা গেছেন ২২৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৫১৬ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৮১ লাখ ৬৬ হাজার ৯০৪ জন এবং মারা গেছেন ১০ লাখ ৮৪ হাজার ২৮২ জন।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫১ হাজার ৩৬৬ জন এবং মারা গেছেন ৩৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫৩ লাখ ৪২ হাজার ৯৫০ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৭৮ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ১৭৩ জন এবং মারা গেছেন ১২৭ জন। পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১২ লাখ ২৯ হাজার ২১৬ জন এবং মারা গেছেন ৪৪ হাজার ৬৭৮ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত ৩৮ হাজার ৭৩৯ জন এবং মারা গেছেন ১০৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৯ লাখ ৪৮ হাজার ৪৭০ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৭ হাজার ১৬৩ জন।



একদিনে ফিলিপাইনে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫৩৬ জন এবং মারা গেছেন ৩৪ জন। এসময়ে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ৩০ হাজার ৮৪৬ জন এবং মারা গেছেন ৪৬ জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৮৯৪ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪৭ লাখ ৬ হাজার ৭৫৭ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৬ হাজার ২৭ জনের।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৫২১ জন এবং মারা গেছেন ৩০ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২৪ লাখ ৩২ হাজার ৮০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৭৭ হাজার ৫৪ জন মারা গেছেন।

তাইওয়ানে একদিনে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৮৮০ জন এবং মারা গেছেন ৫৩ জন। এসময়ে পোলান্ডে ৩০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৪ হাজার ২৭৫ জন এবং চিলিতে ৪৯ জনের মৃত্যু এবং সংক্রমিত ৪ হাজার ৮৩ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]