সোমবার ২৮ নভেম্বর ২০২২ ১৩ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: বিএনপির সমাবেশকে ঘিরে পরিবহন ধর্মঘট না ডাকার আহ্বান কাদেরের    শতভাগ পাস ২৯৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে, ৫০টিতে সবাই ফেল    সংঘাত-দুর্যোগের সময় নারীদের দুর্দশা বহুগুণ বেড়ে যায়: প্রধানমন্ত্রী    এসএসসিতে জিপিএ-৫ পেলো ২ লাখ ৬৯ হাজার শিক্ষার্থী    এসএসসি ও সমমানে পাসের হার ৮৭.৪৪ শতাংশ    এসএসসি ও সমমানের ফল প্রকাশ    বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত সাড়ে ২ লাখ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বেতাগী উপজেলা আ. লীগের সম্মেলন, তৃণমুলে উৎসবের আমেজ
বেতাগী (বরগুনা) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ৯:২৭ পিএম | অনলাইন সংস্করণ

দেশের উপকূলীয় জনপদ বরগুনার  বেতাগীতে স্থগিত হওয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। দীর্ঘ ৯ বছর পর দলের এ সম্মেলন ঘিরে  ইতোমধ্যে বেতাগী  পৌর এলাকা সেজেছে নতুন সাজে। গোটা পৌর শহরে টানানো হয়েছে শুভ কামনার পোস্টার ও ব্যানার। নির্মাণ করা হয়েছে তোরণ।

আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন, বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাধ শম্ভু, প্রধান অতিথি থাকবেন  বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি এ্যাডভোকেট আফজাল হোসেন, বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির  সদস্য মো: আনিচুর রহমান ও  গোলাম রাব্বনী চিনু, প্রধান বক্তা বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান   জেলা আওয়ামী  লীগের সাধারন সম্পদক  মো: জাহাঙ্গীর কবির,  আরও বিশেষ অতিথি থাকবেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব শওকত হাচানুর রহমান রিমন, মহিলা আসন-১৫ সংসদ সদস্য সুলতানা নাদিরা,  বরগুনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব হমায়ূন কবির, অধ্যক্ষ  আব্দুর রাজ্জাক খান, যুগ্ম সম্পাদক আব্দুল মোতালেব মৃধা, আব্বাস হোসেন মন্টু মোল্লা, বরগুনা পৌরসভার মেয়র এ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু ও রইসুল আলম রিপন।  সম্মেলনে  সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র  আলহাজ্ব এবিএম গোলাম কবির অনুষ্ঠান স ালনায়  থাকবেন উপজেলা আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক  উপজেলা চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান

গত কয়েক সপ্তাহ ধরে দলের ভেতরে  একেক মুহূর্তে নানা ঘটনার উদয়ে  নেতাকর্মীারা কিছুটা  ঝিমিয়ে পড়লেও  সম্মেলনকে ঘিরে দলের সর্বস্তরের নেতা-কর্মীদের মধ্যে উৎসব আমেজ বিরাজ করছে। এখন উজ্জীবিত আওয়ামী লীগ নেতাকর্মীরাা। পুরাদমে  চলছে সকল ধরনের প্রস্তুতি। চায়ের দোকানে আলোচনার ঝড় বইছে কে বা কারা আসছেন এ উপজেলার আওয়ামী  লীগের নতুন দায়িত্বে। 

দলীয় সূত্র মতে, উপজেলা শহরের বঙ্গবন্ধু পৌর অডিটোরিয়ামে ২৭ সেপ্টেম্বর, মঙ্গলবার, বিকাল ৪ টায় বেতাগী উপজেলা আওয়ামী লীগের ত্রি-সম্মেলন অনুষ্ঠিত হবে।  কাউন্সিলর ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সভাপতি, সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে নতুন নেতা নির্বাচন করবেন।
খোঁজ নিয়ে জানা যায়, সর্বশেষ ২০১৩ সালে বেতাগী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দুই বছর ২০১৫ সালে এবিএম গোলাম কবিরকে সভাপতি ও মাকসুদুর রহমান ফোরকানকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। এ কমিটি মেয়াদ উত্তীর্ণ হয়ে একটানা ৭ বছর কাটিয়ে দেন। 

এবারের সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও  পৌর মেয়র এবিএম গোলাম কবির সভাপতি পদে একক প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন। তবে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকানের পাশাপাশি  সাধারণ সম্পাদক হিসেবে প্রার্থিতা ঘোষণা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও  উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম পিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি  অবসরপ্রাপ্ত অধ্যাপক হুমায়ূন কবির ও উপজেলা স্বেচ্ছাসেবক  লীগের সাধারণ সম্পাদক  এডভোকেট মশিউর রহমান পাভেল।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা ও সাধারণ সম্পাদক প্রার্থী মশিউর রহমান পাভেল বলেন, অনেক বছর পর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এবারের সম্মেলনের মাধ্যমে দল আরও সুসংগঠিত ও সুদৃঢ়   হবে এবং একজন সৎ, ত্যাগী ও আদর্শিক কর্মি হিসেবে সবার কাছে আমি মুল্যায়িত হবো এ প্রত্যাশা করি। 

উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম পিন্টু বলেন, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানীত হয়ে দলের দুঃসময় থেকে শুরু করে এখনও জণগণের একজন  সেবক ও সাধারণ কর্মী হিসাবে নেতা কর্মীদের সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। আমি আশা করি দলীয় হাইকমান্ড আমাকে মূল্যায়ন করবে। 



সম্মেলন বিষয়ে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক  ও উপজেলা চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান বলেন, দীর্ঘ দিন পর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় দলীয় নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। সম্মেলন সফল করতে আমরা ছয়টি উপ-কমিটি গঠন করেছি।  নির্ধারিত সময়ের মধ্যে আমাদের সব ধরনের  প্রস্তুতি সম্পন্ন হবে। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র  আলহাজ্ব এবিএম গোলাম কবির,  দীর্ঘদিন পর অনুষ্ঠিত এই সম্মেলন নেতা-কর্মীদের মধ্যে নানা প্রত্যাশার সৃষ্টি করেছে। এবারের সম্মেলনে সৎ এবং ত্যাগী নেতারা মুল্যায়িত হবেন বলে আমি আশা করছি।

এর আগে বরগুনা জেলা আওয়ামী লীগ গত ১৫ সেপ্টেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করে ছিলো। সম্মেলন স্থগিত নিয়ে স্থানীয়দের মাঝে নানা বিশ্লেষন চললেও প্রকৃতপক্ষে ঐ দিন শুরু হওয়া এসএসসি পরীক্ষা ও একটি কেন্দ্র সম্মেলন স্থলের পাশেই হাওয়ায় একই সাথে জেলা পরিষদের মনোনয়ন দাখিলের সময়সূচী একই দিনের কারণে পূর্ব নির্ধারিত সম্মেলন স্থগিত করা হয়। 

তবে উপজেলা আওয়ামী লীগের দুই শীর্ষনেতার পরস্পর বিরোধী বক্তব্য, বিশেষ করে উপজেলা ছাত্রলীগ সভাপতিকে নিয়ে কয়েকদিনের তরজমা  এমন কথাই জানান দিচ্ছে যে,  বেতাগী আওয়ামী লীগের রাজনীতি যেন দিন দিন কালো আমানিশার  অন্ধকারের দিকে ধাপিত হচ্ছে? কিন্ত একাধিক দলীয় নেতা-কর্মি মনে করছে  না এসব সামায়িক।নেতৃত্বের রেষারেষি না করে আগামী প্রজন্মকে বর্তমান প্রজন্ম আওয়ামী লীগের আদর্শের প্রতি অনুপ্রেরণা জোগাতে তাদের যোগ্য নেতৃত্বের মাধ্যমে সবকিছু কাটিয়ে উঠবে এমনটা প্রত্যাশা করেন দলের নেতা-কর্মী,  শুভাকাংখি ও শুভানূধ্যায়িরা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]