বুধবার ৩০ নভেম্বর ২০২২ ১৪ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: বেসিক ব্যাংক কেলেঙ্কারি: ৩ মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ    জিএম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই: হাইকোর্ট    মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের    চীন-যুক্তরাজ্য সম্পর্কের ‘স্বর্ণযুগ’ যুগ শেষ: ঋষি সুনাক    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৬    সুইজারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল    অপার সম্ভাবনার বাংলাদেশ গড়েছেন শেখ হাসিনা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বে করোনায় মৃত্যু ৬৫ লাখ ৩৮ হাজার ছাড়াল
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১০:২৫ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৮৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৩২ হাজার ৫২২ জন।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ লাখ ৩৮ হাজার ৮৯০ জন। রোগী শনাক্ত হয়েছেন ৬১ কোটি ৯৬ লাখ ৭৩ হাজার ৭৪৮ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৫৯ কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ৪৩০ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে একদিনে মারা গেছেন ২৫৯ জন এবং শনাক্ত হয়েছেন ৩৩ হাজার ২৩৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৭৮ লাখ ৮০ হাজার ৪৫১ জন শনাক্ত এবং ১০ লাখ ৮১ হাজার ৫৬৬ জন মারা গেছেন।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৭৮ হাজার ৫৮ জন এবং মারা গেছেন ১০৬ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯ লাখ ১৮ হাজার ৮৪৩ জন শনাক্ত এবং মৃত্যু হয়েছে ৪৪ হাজার ১৭৭ জনের।



রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ৫৩ হাজার ৩৩৫ জন এবং মারা গেছেন ১০৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৬ লাখ ৯৪ হাজার ৮৯৪ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৬ হাজার ৫৫১ জন।

একদিনে ফ্রান্সে নতুন শনাক্ত ৩৭ হাজার ৫২৪ জন এবং মারা গেছেন ৩৩ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৫০ লাখ ৮৭ হাজার ৬৫৭ জন শনাক্ত এবং মারা গেছেন এক লাখ ৫৪ হাজার ৮৮৭ জন। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৯ হাজার ৮১ জন এবং মারা গেছেন ৬৮ জন।

বৈশ্বিক সংক্রমণের তালিকায় চতুর্থ ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে মারা গেছেন ৯১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৮৬১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪৬ লাখ ৬৬ হাজার ৩৮৭ জন এবং ৬ লাখ ৮৫ হাজার ৮১৬ জন মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৪৯ জন, স্পেনে ৫৪, অস্ট্রেলিয়ায় ১০৫, তাইওয়ানে ৪১, চিলিতে ৪৩, কানাডায় ৩৬, ফিলিপাইনে ৩৫ জনের মৃত্যু হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]