সোমবার ২৮ নভেম্বর ২০২২ ১৩ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: বিএনপির সমাবেশকে ঘিরে পরিবহন ধর্মঘট না ডাকার আহ্বান কাদেরের    শতভাগ পাস ২৯৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে, ৫০টিতে সবাই ফেল    সংঘাত-দুর্যোগের সময় নারীদের দুর্দশা বহুগুণ বেড়ে যায়: প্রধানমন্ত্রী    এসএসসিতে জিপিএ-৫ পেলো ২ লাখ ৬৯ হাজার শিক্ষার্থী    এসএসসি ও সমমানে পাসের হার ৮৭.৪৪ শতাংশ    এসএসসি ও সমমানের ফল প্রকাশ    বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত সাড়ে ২ লাখ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত সোয়া ৪ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৬ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৭০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ২১ হাজার ৮০৯ জন।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ লাখ ৩৬ হাজার ৭৯৭ জন। রোগী শনাক্ত হয়েছেন ৬১ কোটি ৯২ লাখ ৩ হাজার ৬০৫ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৫৯ কোটি ৯১ লাখ ৬ হাজার ৫৮৯ জন।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৬১ হাজার ৪৭৮ জন এবং মারা গেছেন ১২০ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮ লাখ ৪০ হাজার ৭৮৫ জন শনাক্ত এবং মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৭১ জনের।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে একদিনে মারা গেছেন ২২২ জন এবং শনাক্ত হয়েছেন ৩৮ হাজার ৫৯৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৭৭ লাখ ৯৫ হাজার ৭২৮ জন শনাক্ত এবং ১০ লাখ ৮০ হাজার ৮৩৬ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ৫৩ হাজার ৪৫৭ জন এবং মারা গেছেন ১০৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৬ লাখ ৪১ হাজার ৫৫৯ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৬ হাজার ৪৪৭ জন।



একদিনে ফ্রান্সে নতুন শনাক্ত ৩৮ হাজার ৪৬৪ জন এবং মারা গেছেন ৩০ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৫০ লাখ ৫০ হাজার ১৩৩ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৫৪ হাজার ৮৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩২ হাজার ৯৭২ জন এবং মারা গেছেন ৫৯ জন। এসময়ে ফিলিপাইনে শনাক্ত ২ হাজার ৭০২ জন এবং মারা গেছেন ৩৮ জন।

বৈশ্বিক সংক্রমণের তালিকায় চতুর্থ ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে মারা গেছেন ৬৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৭৮৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪৬ লাখ ৫৯ হাজার ৫২৬ জন এবং ৬ লাখ ৮৫ হাজার ৭২৫ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত ২২ হাজার ৫২৩ জন এবং মারা গেছেন ৬০ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ২২ লাখ ৪১ হাজার ৩৬৯ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৭৬ হাজার ৭৭৫ জন। এসময়ে তাইওয়ানে মারা গেছেন ৫৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ৪৭০ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]