সোমবার ২৮ নভেম্বর ২০২২ ১৩ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর    বিএনপির সমাবেশকে ঘিরে পরিবহন ধর্মঘট না ডাকার আহ্বান কাদেরের    শতভাগ পাস ২৯৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে, ৫০টিতে সবাই ফেল    সংঘাত-দুর্যোগের সময় নারীদের দুর্দশা বহুগুণ বেড়ে যায়: প্রধানমন্ত্রী    এসএসসিতে জিপিএ-৫ পেলো ২ লাখ ৬৯ হাজার শিক্ষার্থী    এসএসসি ও সমমানে পাসের হার ৮৭.৪৪ শতাংশ    এসএসসি ও সমমানের ফল প্রকাশ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
পটুয়াখালীতে অবৈধভাবে জমি দখলের চেষ্টায়
পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৮ পিএম | অনলাইন সংস্করণ

পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলাধীন ২নং মির্জাগঞ্জ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আন্দুয়া গ্রামে অবৈধভাবে জমি দখলের চেষ্টায় ইলিয়াস আকনের বসতবাড়ীতে সন্ত্রাসী হামলা চালিয়ে বসতঘর ভাংচুর করে স্বর্ন ও অর্থ নিয়ে যায় একই এলাকার মৃত ইউসুফ হাওলাদারের ছেলে ইফসিয়াজ শয়ন (২৫), মৃত আকব্বর হাওলাদারের ছেলে নুরুজ্জামান হাওলাদা ও তার ছেলে রিগান(২৭), মৃত হোসেন সরদারের ছেলে জয়নাল সরদার (৪৫), জয়নাল সরদার ছেলে রহিম(২৫), রুস্তুম আলী সিকদারের ছেলে সোহাগ সিকদার(৩২), জালাল সিকদার(৪৫) ও হুমায়ন (৩৫)। এ ঘটনাটি ঘটে ১৭ সেপ্টেম্বর ২০২২ তারিখ রাত অনুমানিক ১০টার দিকে। ইলিয়াস আকন ৯৯৯ এ কল দিলেও পুলিশ ঘটনাস্থলে আসেনাই এবং মির্জাগঞ্জ থানায় মামলা করতে গেলেও মামলা নেয়নি থানা কর্তৃপক্ষ। এছাড়া ইফসিয়াজ শয়ন গং বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানির করে আসছে  ইসমাইল আকনের পরিবারকে।

জানাযায়, মির্জাগঞ্জ উপজেলাধীন আন্দুয়া মৌজার এস এ খতিয়ান নং-৭৭, জে,এল নং-১৪ এবং আরএস খতিয়ান নং-৯৮ এর ১একর ৬৯ শতাংশ জমির রেকর্ডীয় মালিক আফছের খলিফা ও তার ভাই সাদের খলিফা। বংশ পরম্পরায় উক্ত জমির তার পরিবার বর্গ। এই পরিবারের কিছু লোক ঢাকা থাকে জীবন জীবিকার তাগিদে। ইলিয়াস আকন ও তার মা বকুল বিবি সহ অন্যারা বাড়ীতে থাকে। উক্ত জমি অবৈধভাবে দখলে উদ্দেশ্যে ইফশিয়াজ শয়ন গং ভূয়া নিলামের কাগজ তৈরী করে তাদের জমি থেকে উৎখাত করার জন্য বসতবাড়ীতে হামলা সহ বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারের।



এবিষয়ে ভুক্তভোগী বকুল বিবি জানান, আমাদের রেকর্ডীয় জমি দখলের জন্য শয়ন ও তার লোকজন আমাদের বাড়ীতে হামলা চালিয়ে ঘরবাড়ী কুপিয়ে মহিলাদের গলা ও হাত থেকে স্বর্ণালঙ্কার ছিনিয়ে নেয় এবং ট্রাঙ্কে থাকা নগদ বিশ হাজার টাকা নিয়ে যায়। আমাকে ধাক্কা মেরে কাদার ভিতরে ফেলে দেয়। তারা নিজেদের মাথায় ব্লেড দিয়ে পোচ দিয়ে আমাদের নামে মিথ্যা মামলাও নাকি দিয়েছে। গরীবদের জন্য কি কোন বিচার নাই?

বকুল বিবির ছেলে ইলিয়াস আকন জানান, আমাদের পৈত্রিক জমিজমা বেআইনী ভাবে দখলের উদ্দেশ্যে এরা মরিয়া হয়ে উঠেছে। আমাদের খুন জখমের ভয়-ভীতি দেখায়। বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে। আমাদের জমি ঠিকমতো চাষাবাদ করতে পারি না, করলেও ওরা জোর পূর্বক ফসল কেটে নিয়ে যায়। ইফসিয়াজ শয়ন এর দুলাভাই এক দুলাভাই ওসি বরিশালে কর্মরত আছেন, যার ফলে মির্জাগঞ্জ থানায় গেলে আমাদের আমাদের কোন অভিযোগ গ্রহণ করে না। আমরা মামনীয় প্রধানমন্ত্রীর কাছে এর বিচার চাই।

জমির প্রকৃত মালিকের বংশধর আব্দুল মান্নান জানান, দেশে কি কোন আইন নেই এভাবে আমাদের জমি জোর পূর্বক দখলের চেষ্টায় হামলা ও মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করতে শয়ন গং। আমরা ঢাকায় থাকি এই সুযোগে তারা আমারে জমি গায়ের জোরে দখল করতে চায়। তাদের ক্ষমতা আছে বড় বড় লোক আছে তাদের পিছনে। আমরা গরীব আমাদের এই বাপ দাদার জমি ছাড়া আর কিছু নাই। 

এবিষয়ে মির্জাগঞ্জ থানার ওসি মোঃ আনোয়ার হোসেন তালুকদার বলেন, দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় একটি পক্ষ মামলা করেছে তাদের মাথায় ইনজুরী আছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]