মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ ১৭ মাঘ ১৪২৯

শিরোনাম: বাংলাদেশকে ৪৭০ কোটি ডলার ঋণ অনুমোদন দিল আইএমএফ    দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১২তম    পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলা: নিহত বেড়ে ৮৩    পাইকারি ও খুচরায় বিদ্যুতের দাম ফের বাড়লো    আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই এত উন্নয়ন: প্রধানমন্ত্রী    পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ, বহু হতাহত    নোয়াখালীতে ৩২৪ সরকারি ফ্ল্যাটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
গোয়ালন্দে ১৫ টাকা কেজি দরে চাউল বিক্রি শুরু
গোয়ালন্দ(রাজবাড়ী)প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৮ পিএম | অনলাইন সংস্করণ

"ক্ষুধা হবে নিরুদ্দেশ শেখ হাসিনার বাংলাদেশ" এই স্লোগান কে সামনে রেখে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন সহ চার টি ইউনিয়নে  ন্যায্য মূল্যে ১৫ টাকা কেজি দরে চাউল বিক্রি হচ্ছে।

সোমবার ১৯ সেপ্টেম্বর সকাল ৯ টা থেকে  বিকেল ৪ টা পর্যন্ত দৌলতদিয়া বাজারে ন্যায্য মূল্যে চাউল বিক্রি করতে দেখা যায়। 

জানাগেছে, খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত প্রতি কেজি চাউল ১৫ টাকা দরে কার্ডপ্রতি ৩০ কেজি করে দেওয়া হচ্ছে। প্রতি বছরের প্রথম তিন সাপ্তহ্ ও বছরের শেষ দুই সাপ্তাহ্ মোট বছরে ন্যায্য  মূল্যের চাউল বিক্রি করা হয় ৫ বার। 

উপজেলায় ১২ জন ডিলারের মাধ্যমে ৬০৯১ সুবিধাভোগি ইউনিয়ন পরিষদের তালিকা অনুযায়ী ন্যায্য মূল্যে চাউল ক্রয় করতে পারবেন। 



সুবিধাভোগী মানিক বলেন, আগে ন্যায্য মূল্যের চাউল ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাউল নিতাম ৩ শত টাকা দিয়ে আজ সেই চাউল নিলাম ৪৫০ টাকা দিয়ে।   বাজারে চাউলের দাম ৭০থেকে ৮০ টাকা কেজি। এতো দামে চাউল কিনে সংসার চালানো কঠিন হয়। সরকার আমাদের জন্য দৌলতদিয়ায় ন্যায্য মূল্যে ১৫ টাকা কেজি দরে চাউল বিক্রি করছে। 

শাহেদা বেগম বলেন, ন্যায্য মূলো চাউল পেয়ে অনেক খুশি।  আমাদের মত গরিব মানুষ বাজার থেকে চাউল কিনে খাওয়া অনেক কষ্টের।  ইউনিয়ন পরিষদ থেকে একটি কার্ড করে দিয়েছিলো। সেই কার্ড থেকে ন্যায্য মূল্যে চাউল কিনে নিলাম।  এতে বাজার মুলোর চেয়ে অনেক কম দামে চাউল নিতে পারলাম।

ন্যায্য মূল্যে চাউলের ডিলার মুক্তার  হোসেন  মোল্লা বলেন, আজ থেকে দৌলতদিয়া ইউনিয়নের কয়েকটি স্থানে ন্যায্য মূল্যে চাউল দেওয়া হচ্ছে। বছরের প্রথম সাপ্তহে তিন বার ও বছরের শেষ সাপ্তহে দুই বার মোট ৫ বার দেওয়া হয়ে থাকে ন্যার্য্য মূল্যের চাউল।আগে ১০ টাকা কেজি ছিলো এখন ৫ টাকা বাড়িয়ে ১৫ টাকা কেজি করা হয়েছে।আজ এখানে কার্ডপ্রতি ৩০ কেজি করে চাউল পাবে ৪৩৮ জন। 

গোয়ালন্দ খাদ্য গুদাম কর্মকর্তা ( ওসি এলএসডি) আলমগীর হোসেন বলেন, প্রত্যেকটি ইউনিয়নে  তিনজন করে অনুমোদিত মোট ১২ জন  ডিলার ন্যায্য মূল্যে চাউল বিক্রি করবে। আগামী নভেম্বর মাস প্রর্যন্ত উপজেলায় খাদ্য বান্ধব কর্মসূচির আওতায়  ৬০৯১ জন সুবিধাভোগি ১৫ টাকা কেজি দরে ন্যায্য মূল্যে চাউল ক্রয় করতে পারবেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]