শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
'মেসি-নেইমারের’ বাড়ি একই গ্রামে
জামালপুর প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৫:১৮ পিএম | অনলাইন সংস্করণ

মেসি-নেইমারের বাড়ি জামালপুরে। অবাক করা বিষয় হলেও ঘটনা সত্য। কাতার বিশ্বকাপ শুরু হতে দুই মাসের বেশি সময় থাকলেও এরই মধ্যে শুরু হয়ে গেছে উন্মাদনা। তারই ধারাবাহিকতায় ব্রাজিলের পতাকার আদলে জামালপুরে তৈরি করা হয়েছে ‘নেইমার বাড়ি’। এর আগে একই জেলায় তৈরি করা হয়েছিল ‘মেসি বাড়ি’।

বিষয়টি অবাক হওয়ার মতো ঘটনা হলেও এই বাড়ি দুটি দেখতে প্রতিনিয়ত ভিড় জমাচ্ছেন শত শত মানুষ। বাড়ি দুটিকে ঘিরে এলাকাবাসীর মধ্যে রীতিমতো উন্মাদনাই সৃষ্টি হয়েছে। ছোট্ট গ্রামটিতে তৈরি হয়েছে আসন্ন কাতার বিশ্বকাপের আমেজ। আর এসব নিয়ে মেসি আর নেইমারের ভক্তরা রাত-দিন খুনসুটি চালিয়ে যাচ্ছেন পাড়ার অলি-গলি থেকে চায়ের দোকানে।

শখের কবুতর বিক্রি করে আর্জেন্টিনার পতাকার আদলে টিনের দোচালা ঘর রং করেছেন লিওনেল মেসির অন্ধভক্ত শামীম হাসান নামে এক যুবক।



শামীম হাসান বলেন, আমার শখের কবুতর বিক্রি করে ১০ হাজার টাকা খরচ করে আমার ঘর আর্জেন্টিনার পতাকার মতো রং করি। এই কাজটি শেষ করতে আমার তিন মাস পরিশ্রম দিতে হয়েছে। আমরা বন্ধুরা মিলে রংয়ের কাজ করি।

শামীম হাসান আরও বলেন, আমার প্রিয় দল আর্জেন্টিনা। আর আমি মেসির অন্ধ ভক্ত। এইবার বিশ্বকাপে আর্জেন্টিনা কাপ নিবে। আমার এই ভালোবাসা থেকেই এই বাড়িটা বানাইছি। শুধু আর্জেন্টিনার পতাকা নই। এখানে আমার দেশ বাংলাদেশের পতাকার ছবি আছে। আমার প্রিয় তারকা মেসির ছবি আছে। অনেক লোক এটা দেখতে আসে। এটাই আমার শান্তি।

শামীম হাসানের বাড়ির কয়েক বাড়ি পরেই তার প্রতিবেশী মিনহাজ ইসলাম তার বাড়ি রং করেছেন ব্রাজিলের পতাকার আদলে। ইসলামপুর সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র মিনহাজ ইসলাম বলেন, আমার প্রতিবেশী শামীম হাসান তার বাড়িকে আর্জেন্টিনার পতাকার আদলে রং করেছেন। আমিও ব্রাজিলের ভক্ত। তাহলে আমি কেনো পারবো না। আমিও আমার বাড়িকে ব্রাজিলের পতাকার আদলে সাজিয়েছি।

মিনহাজ ইসলাম আরও বলেন, বাড়িটিতে ব্রাজিলের পতাকার আদলে সাজাতে আমার খরচ হয়েছে ১৫ হাজার টাকা। আমার বাবা এই টাকা দিয়েছে। ব্রাজিলের পতাকার মাঝে আমি আমার দেশের পতাকা একেছি। এর সাথে রয়েছে নেইমার আর পেলের ছবি। এই কাতার বিশ্বকাপে ব্রাজিল কাপ নিবে বলে আমি আশা করছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]