শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০

শিরোনাম: গাউসুল আজম মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে    জাতীয় সংসদে অফশোর ব্যাংকিং বিল উত্থাপন    আমরা উন্নত চিকিৎসার জন্য একটা সুন্দর স্বাস্থ্য ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চাচ্ছি : স্বাস্থ্যমন্ত্রী    ক্রিকেটেই মনোযোগ দিতে চান গৌতম গম্ভীর     ডিসি সম্মেলনের মূল ইস্যুই হচ্ছে নির্বাচনী ইশতেহারের বাস্তবায়ন    পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা দল    বাংলাদেশ ব্যাংকের মামলা চালিয়ে নেওয়ার অনুমতি দিয়েছে নিউইয়র্ক আদালত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
চাঁপাইনবাবগঞ্জে মহাসড়ক সংকচিত করে জেলা পরিষদের মার্কেট নির্মান
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২, ৮:৫১ পিএম | অনলাইন সংস্করণ

চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস মোড়ে জেলা পরিষদের রাস্তার উপর মার্কেট নির্মান বন্ধের নির্দেশনা উপেক্ষা করে জেলা পরিষদ কর্তৃপক্ষ মিনি মার্কেট নির্মান কাজ অব্যহত রেখেছেন। এ মিনি মার্কেট নির্মান করায় গোমস্তাপুর, চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের বাঁক সংকচিত হওয়ায় রাস্তাটি ঝুকিপূর্ন হয়ে পড়েছে। 

রাস্তার জমি শ্রেণী পরিবর্তন না করে লিজ দেয়া বা মার্কেট নির্মান অবৈধ জেনেও কর্তৃপক্ষ ১ বছরের জন্য লিজ দিয়ে ০৯ জন লিজ গ্রহীতার কাছ থেকে ৩ লক্ষ ১৮ হাজার ৫ শত টাকা নিয়ে দোকান ঘর নির্মান করার অনুমতি দিয়েছে। লিজ গ্রহীতাগন নিজের টাকায় দোকান ঘর নির্মান করছেন। 

চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য মোঃ হারুনুর রশিদ বলেন, ফায়ার সার্ভিস মোড়ে রাস্তা সংকচিত করে শ্রেনী ভুক্ত দাগের অংশে জেলা পরিষদ কর্তৃপক্ষ বেআইনি ভাবে মার্কেট নির্মান কাজ চালিয়ে যাচ্ছেন। তিনি দোকান ঘর নির্মানকাজ বন্ধে যথাযথ কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন। 

তিনি আরও বলেন, স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ শাখা অভিযোগটি তদন্তের নির্দেশ দিয়েছেন এছাড়াও তিনি বিষয়টি নিয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রালয়ের সচিব বরাবর লিখিত অভিযোগ করি। প্রেক্ষিতে উপসচিব মোঃ তানভীর আজম সিদ্দিকী স্বাক্ষরিত এক পত্রে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে স্থানীয় সরকার বিভাগের পরিচালক কে সরজমিন পরিদর্শনের নির্দেশ দিয়েছেন। 



সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা অক্ট্রেয়ের মোড় থেকে ফায়ার সার্ভিস মোড় হয়ে রহনপুরগামী মহাসড়কটি সড়ক ও জনপদ বিভাগের নিয়ন্ত্রাধীন। ফায়ার সার্ভিস মোড়ের পাশে হুজরাপুর মৌজার আর এস ৫নং খতিয়নের ১৮১০নং দাগের রাস্তা শ্রেণী ভুক্ত জমিতে এ মার্কেট নির্মান কাজ চলছে। কর্তৃপক্ষ বিপুল পরিমান অর্থ ব্যয় করে রাস্তা প্রশস্থকরনের উদ্দ্যোগ নিচ্ছেন আর জেলা পরিষদ কর্তৃপক্ষ রাস্তাটিকে ঝুকিপূর্ণ করে অবৈধ ভাবে মার্কেট নির্মান করছেন। জেলা পরিষদ প্রশাসক মোঃ আশরাফুল হক বলেন, যথাযথ নিয়ম মেনে শর্ত সাপেক্ষে এক বছরের জন্য বন্ধবস্ত দেওয়া হয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আফাজ উদ্দীন বলেন, বিষয়টি উর্দ্ধতন কর্র্র্তৃপক্ষ তদন্ত করছেন। 

রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার পরিচালক মোঃ এনামুল হক বলেন, চাঁপাইনবাবগঞ্জ শহরে ফায়ার সার্ভিস মোড়ে হুজরাপুর মৌজার রাস্তার শ্রেণী ভুক্ত জমিতে মার্কেট নির্মান এর অভিযোগ তদন্ত পূর্বক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রালয়ে প্রতিবেদন দাখিল করা হবে।  

চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য মোঃ হারুনুর রশিদ অভিযোগ করেন, গত ২১ আগষ্ট জেলা পরিষদ উন্নয়ন সমম্বয় কমিটির সভায় রাস্তার জমি দখল করে মার্কেট নির্মান বন্ধের পক্ষে মতামত ব্যক্ত করি। তবে জেলা পরিষদ কর্তৃপক্ষ অবৈধ ভাবে মার্কেট নির্মানের কাজ চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন বিষয়টি আমি চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্বকে অবহিত করি এবং ব্যবস্থা গ্রহন করতে অনুরোধ করি। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিব খান বলেন, বিষয়টি তদন্তাধীন রয়েছে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]