সোমবার ২৮ নভেম্বর ২০২২ ১৩ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর    বিএনপির সমাবেশকে ঘিরে পরিবহন ধর্মঘট না ডাকার আহ্বান কাদেরের    শতভাগ পাস ২৯৭৫ শিক্ষাপ্রতিষ্ঠানে, ৫০টিতে সবাই ফেল    সংঘাত-দুর্যোগের সময় নারীদের দুর্দশা বহুগুণ বেড়ে যায়: প্রধানমন্ত্রী    এসএসসিতে জিপিএ-৫ পেলো ২ লাখ ৬৯ হাজার শিক্ষার্থী    এসএসসি ও সমমানে পাসের হার ৮৭.৪৪ শতাংশ    এসএসসি ও সমমানের ফল প্রকাশ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দুদকের ভয়ে যুক্তরাষ্ট্রে পালাচ্ছেন গাজীপুরের কিরন!
উৎপল দাস
প্রকাশ: শনিবার, ২৭ আগস্ট, ২০২২, ১০:১২ পিএম | অনলাইন সংস্করণ

রাজধানীর অদূরে গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরনের কেরামতিতে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। লাগামহীন দুর্নীতি ও অনিয়ম করে সাধারণ কাউন্সিলর হয়ে রাতারাতি হাজার কোটি টাকার সম্পদের মালিক বনে যাওয়া, অনিয়ম, স্বেচ্ছাচারিতা, লুটপাট, দ্বৈতনাগরিকত্ব, কমিশন বানিজ্য সহ নানা অভিযোগ বিক্ষুব্ধ নগরবাসী গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে শুরু করে সরকারের বিভিন্ন দপ্তরে লিখিতভাবে অভিযোগ জানিয়েছে। গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরনের নানা অপকর্ম নিয়ে ভোরের পাতার ধারাবাহিক প্রতিবেদনের আজ থাকছে দ্বিতীয় পর্ব। 

খোঁজ নিয়ে জানা গেছে, ইতিমধ্যেই গণমাধ্যমে গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণের দুর্নীতির খবর প্রকাশ পাওয়ার পর দুর্নীতি দমন কমিশনও বিষয়টি আমলে নিয়েছে। এছাড়া গাজীপুরের বাসিন্দা নজরুল ইসলাম দুদক চেয়ারম্যান বরাবর লিখিত আবেদন করেছেন। এ আবেদনের প্রেক্ষিতেই দুদক ইতিমধ্যেই অনুসন্ধান শুরু করেছে। ফলে যুক্তরাষ্ট্রের নাগরিক হওয়ায় আসাদুর রহমান কিরন সে দেশে চলে যাওয়ার প্রস্তুতি শুরু করেছেন বলেও ভোরের পাতাকে নিশ্চিত করেছেন একাধিক কাউন্সিলর এবং কিরনের ঘনিষ্ঠ একটি সূত্র।

উল্লেখ্য, আসাদুর রহমান কিরন উদুল ফিতরের পর  মন্ত্রনালয়ের অনুমতি ছাড়াই ৭ দিন সিঙ্গাপুর ভ্রমণ করেছেন যা সম্পুর্ন বেআইনি। তিনি ওই ভ্রমণকালীন সময় বিপুল পরিমান নগদ অর্থ সিঙ্গাপুরে পাচার করেছেন বলে অভিযোগ রয়েছে। দুদকে জমা দেয়া অভিযোগপত্রে নজরুল ইসলাম দাবি করেন, আসাদুর রহমান কিরনের ইনকাম ট্যাক্স ফাইল এবং ২০১৩ এবং ২০১৮ সালে নির্বাচনে তার প্রদত্ত হলফনামা তদন্ত করলে দুর্নিতীর চিত্র প্রকাশিত হবে।

সিটি কর্পোরেশনের মাস্টার রোলে নিয়োগ এর কথা বলে আসাদুর রহমান কিরন কমপক্ষে ২ শতাধিক লোকের কাছ থেকে  জনপ্রতি ৪-৫ লক্ষ টাকা দাবি করছে বলেও অভিযোগ করা হয়েছে।
 
এছাড়া কিরনের অনুসারী ও সহযোগী পাইলট এবং বিদ্যুৎসহ কিছু চক্র ২০২০-২০২১ সালের সম্পাদিত হওয়া কিছু কাজের বিল আটকিয়ে রেখে বিভিন্ন ঠিকাদারকে  উত্তরার বিভিন্ন রেস্ট্রুরেন্ট এ ডেকে এনে বিল প্রাপ্তিতে ৩০-৪০ শতাংশ কমিশন দাবি করে। এবং ঠিকাদারদের জিম্মি করে বিভিন্ন প্রকার সুযোগ সুবিধা ভোগ করে।
দুদকের ভয়ে যুক্তরাষ্ট্রে পালাচ্ছেন গাজীপুরের কিরন!

দুদকের ভয়ে যুক্তরাষ্ট্রে পালাচ্ছেন গাজীপুরের কিরন!

ভোরের পাতার অনুসন্ধানে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন কক্সবাজারের হোটেল কক্স সিটিতে ২ টি ফ্ল্যাট কিনেছেন। এরমধ্যে একটি ফ্ল্যাটের পূর্বের মালিক ছিলেন ৫ নং ওয়ার্ড এর কাউন্সিলর দবির সরকার। এছাড়া হাজী মোকলেছুর রহমানের কাছে ১০ কোটি টাকা জমি ক্র‍য় বিক্রির জন্য প্রদান করেছেন কিরন। এমনকি প্রিয়াঙ্কা সিটিতেও ফ্ল্যাট কিনেছেন বলেও জানা গেছে।

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, গতমাসে গাজীপুর সিটি কর্পোরেশন ৮১ টি প্যাকেজের ১টি টেন্ডার আবান করে। টেন্ডারগুলো আসাদুর রহমান কিরনের ৪৩ নং এবং ৪৪ নং ওয়ার্ডের বিভিন্ন কাজের টেন্ডার তালিকা দেখলে এটা সুস্পষ্টভাবে প্রমানিত হবে যে এই টেন্ডারটি থেকে কিরন অত্যন্ত সুপরিকল্পিতভাবে ১০০ কোটি টাকা হাতিয়ে নেয়ার একটি মহাপরিকল্পনা করেছেন যা তদন্ত হওয়া একান্ত প্রয়োজন।



২০২২ সালের ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন পালন উপলক্ষে গাজীপুরের রাজবাড়ির মাঠে কোন প্রকার দৃশ্যমান অনুষ্ঠান না করেই কিরন গাজীপুর সিটি কর্পোরেশন থেকে প্রায় ৫০ লক্ষ টাকা অতিরক্ত বিল তুলে আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে। এবং কিছুদিন আগে গাজীপুর সিটি কর্পোরেশনের ৭৬ জন কাউন্সিলর এবং কিছু কর্মকর্তার সিলেটে পিকনিকের নামে খরচ বাবদ ৫০ লক্ষ টাকা গাজীপুর সিটি কর্পোরেশন থেকে ভুয়া আর এফ কিউ ফাইল তৈরি করে খরচের টাকা উত্তলোন করেছেন নিজে আত্নসাৎ করেছেন বলে অভিযোগ রয়েছে।

এছাড়া, প্রায় প্রতিদিন আসাদুর রহমান কিরন উত্তরায় ০৭ নাম্বার সেক্টরে ১৮ নাম্বার রোডে ৪৪ নং বাড়ির বিপরীত পাশে ৯৫ নং বাড়িতে যা ১২ তলা ভবন (নির্মানাধীন) এ ৮-১০ টি গাড়ী নিয়ে গভীর রাতে গমন করে  এবং সেখানে মদ-জুয়া সহ যাবতীয় অপকর্ম করা সহ আনন্দ ফুর্তি করে এবং  বিভিন্ন অনৈতিক  সেটেলমেন্ট বানিজ্য করে অবৈধ ভাবে ঘুষ গ্রহণ করে। এখান থেকে সিটি কর্পোরেশনের বিভিন্ন কাজ/টেন্ডার বিভিন্ন ঠিদাদারী প্রতিষ্ঠানকে ১০-২০ শতাংশ কমিশনের বিনিময়ে পাইয়ে দেয়।  এই আনন্দ ফুর্তির টাকা সিটি কর্পোরেশনের এল আর ফান্ডের টাকা থেকে খরচ করে। সিটি কর্পোরেশন এর এল আর ফান্ডের ফাইল তদন্ত করলেই এটা প্রমানিত হবে বলেও লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে। 

ইতিমধ্যেই জমি ক্রয় সংক্রান্ত গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরনের দলিল (অবিকল নকল) কপি দৈনিক ভোরের পাতার হাতে এসেছে। এসব অভিযোগের বিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরনের মুঠোফোনে কয়েকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। তাকে অভিযোগের বিষয়গুলো জানিয়ে এই প্রতিবেদকের পক্ষ থেকে একটি ক্ষুদেবার্তা পাঠানো হয়েছে। 

চলবে......

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]