শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ ৯ আশ্বিন ১৪২৯

শিরোনাম: জাতীয় নির্বাচন: ভোট দিতে লাগবে ১০ আঙ্গুলের ছাপ    করোনায় আর ৪ জনের মৃত্যু    বিদায়বেলায় অঝোরে কাঁদলেন ফেদেরার, অশ্রুসিক্ত নাদালও    তালাবদ্ধ ঘরে পড়েছিল বৃদ্ধ দম্পতির হাত-মুখ বাঁধা লাশ    জমিতে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু    চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ছাত্রের    পর্যটকদের জন্য দুয়ার খুললো ভুটান   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
কন্যা সন্তান জন্ম দিলেন তৃতীয় লিঙ্গের লতা!
কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২, ৮:০৮ পিএম আপডেট: ০৯.০৮.২০২২ ৮:১১ পিএম | অনলাইন সংস্করণ

কলাপাড়ার মহিপুরে লতা আক্তার (৪৫) নামে এক হিজড়ার ঘরে নবজাতক জন্ম নিয়ে কৌতুহলের সৃষ্টি হয়েছে। নবজাতকটির (মেয়ে শিশু) নাম রাখা হয়েছে তাইফা। মঙ্গলবার ওই নবজাতকটি এক নজর দেখতে স্থানীয়রা ভীড় করলেও লতা তার ঘরে কাউকেই প্রবেশ করতে দিচ্ছেন না। তাই এ ঘটনাটি মহিপুরে টক অফ দ্যা টাউনে পরিনত হয়েছে।



স্থানীয় সূত্রে জানা যায়, মহিপুর থানার দুইশ গজ দূরে বেড়িবাঁধের দক্ষিন পাশে একটি ঘরে ভাড়া থাকেন ১৫ থেকে ২০ জন তৃতীয় লিঙ্গের মানুষ। ওই ঘরেই লতা নামের একজন হিজড়া ১০ থেকে ১৫ দিন আগে একটি নবজাতক নিয়ে আসেন। সোমবার রাতে প্রথমে এলাকায় তিনি সন্তানটি নিজে প্রসব করেছেন বলে প্রচার চালান। এতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে মঙ্গলবার স্থানীয়রা ভীড় জমালে তিনি জানান, যে এটি তার নিজের আপন বোনের সন্তান। 

মঙ্গলবার হিজড়া লতা আক্তার জানান, আমার নিজ বাড়ি ঝালকাঠিতে ১ সপ্তাহ আগে আমার বড় বোনের মেয়ে সন্তান প্রসব হয়। মেয়ে সন্তান হওয়ায় বোন এবং বোন জামাই সন্তানটি মেনে নিতে পারেনি। তাই আমি লালন পালনের জন্য নিয়ে এসেছি।

বেসরকারী উন্নয়ন সংস্থা পাথওয়ের নির্বাহী পরিচালক মো: শাহিন জানান, মাতৃত্বের স্বাদ আসলে সবাই নিতে চায়। অনেক তৃতীয় লিঙ্গের মানুষ আছে যারা অন্যের সন্তান লালন পালন করে প্রতিষ্ঠিত করেছে। আমরা তৃতীয় লিঙ্গের মানুষ নিয়ে কাজ করায় বিষয়টি কাছ থেকে দেখেছি। হিজড়া লতাকেও আমি স্বাগত জানাই। হয়তো মাতৃত্বের স্বাদ গ্রহন করার জন্যই তিনি বাচ্চাটি দত্তক নিয়েছেন বা যেভাবেই হোক সংগ্রহ করেছেন। আমার পক্ষ থেকে তাকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

মহিপুর থানার ওসি খোন্দকার আবুল খায়ের জানান, হিজড়ার ঘরে নবজাতকের বিষয়টি জানতে পেরেছি। বিষয়টি খোজ খবর নিয়ে দেখছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]