শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ ৯ আশ্বিন ১৪২৯

শিরোনাম: জাতীয় নির্বাচন: ভোট দিতে লাগবে ১০ আঙ্গুলের ছাপ    করোনায় আর ৪ জনের মৃত্যু    বিদায়বেলায় অঝোরে কাঁদলেন ফেদেরার, অশ্রুসিক্ত নাদালও    তালাবদ্ধ ঘরে পড়েছিল বৃদ্ধ দম্পতির হাত-মুখ বাঁধা লাশ    জমিতে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু    চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ছাত্রের    পর্যটকদের জন্য দুয়ার খুললো ভুটান   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
এবার জাবিতে পরীক্ষা দিলেন বেলায়েত শেখ
জাবি প্রতিনিধি
প্রকাশ: রোববার, ৩১ জুলাই, ২০২২, ৫:৩৫ পিএম | অনলাইন সংস্করণ

ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ব্যর্থতার পর এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আশাবাদী গাজীপুরের বেলায়েত শেখ। 

রোববার (৩১ জুলাই) সকাল নয়টায় ‘সি’ ইউনিটভুক্ত কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষার প্রথম শিফটে অংশ নেন তিনি।

পরীক্ষার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের অফিসে আরটিভি অনলাইনকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে বেলায়েত শেখ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চেয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ভালো হয়েছে। ৫৩টি বহু নির্বাচনী প্রশ্নের উত্তর করেছি। যদিও আমার জন্য মাত্র ৪টি সিট আছে বলে জেনেছি, তারপরও আমি ভর্তির সুযোগ পাবো বলে আশা রাখছি‌। প্রতিবার ভর্তি পরীক্ষা দিতে গিয়ে বিভিন্ন বাঁধার সম্মুখীন হয়েছি। এবারও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে এসে ছোট দূর্ঘটনার শিকার হয়ে কোমরে ব্যথা পেলেও আমি পরীক্ষা দিতে এসেছি।



এসময় সাংবাদিকতা বিভাগে পড়তে চান বলেই শুধুমাত্র সি ইউনিটে আবেদন করেছেন বলে জানান তিনি।

সাংবাদিকতা বিভাগে কেন পড়তে চান জানতে চাইলে বেলায়েত শেখ বলেন, আমি নিজে সাংবাদিকতার সঙ্গে জড়িত। আট বছর ধরে সাংবাদিকতা করছি। দৈনিক করতোয়া পত্রিকার শ্রীপুর প্রতিনিধি হিসেবে কাজ করছি। এজন্য সুযোগ পেলে সাংবাদিকতা বিভাগে পড়তে চাই। সাংবাদিকতার একাডেমিক জ্ঞান নিতে চাই।

বেলায়েত শেখ জানান, ২০১৭ সালে ঢাকার বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে ৪ দশমিক ৪৩ জিপিএ নিয়ে তিনি এসএসসি (ভোকেশনাল) পাস করেন। এরপর ২০২১ সালে রামপুরার মহানগর কারিগরি স্কুল অ্যান্ড কলেজ থেকে জিপিএ ৪ দশমিক ৫৮ পেয়ে পাস করেন এইচএসসি (ভোকেশনাল)।

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ না পেলেও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা চালিয়ে যেতে চান বেলায়েত।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]