রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২ ১০ আশ্বিন ১৪২৯

শিরোনাম: অপার সম্ভাবনার বাংলাদেশ গড়েছেন শেখ হাসিনা    জাতীয় নির্বাচন: ভোট দিতে লাগবে ১০ আঙ্গুলের ছাপ    করোনায় আর ৪ জনের মৃত্যু    বিদায়বেলায় অঝোরে কাঁদলেন ফেদেরার, অশ্রুসিক্ত নাদালও    তালাবদ্ধ ঘরে পড়েছিল বৃদ্ধ দম্পতির হাত-মুখ বাঁধা লাশ    জমিতে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু    চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ছাত্রের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জামায়াতের মীর কাশেম আলীর প্রতিষ্ঠানকে টেন্ডার পাইয়ে দেয় জবি ছাত্রলীগ!
বিশেষ প্রতিনিধি
প্রকাশ: রোববার, ৩ জুলাই, ২০২২, ২:২৪ এএম আপডেট: ০৩.০৭.২০২২ ২:৩১ এএম | অনলাইন সংস্করণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের লেক নির্মানে মানবতা বিরোধী অপরাধে ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী মীর কাশেম আলীর ঠিকাদারী প্রতিষ্ঠান ইউআরএডিএল জেবি নামের কোম্পানীকে টেন্ডার পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত কমিটির বিরুদ্ধে। মোটা অংকের টাকার বিনিময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে চাপ প্রয়োগ করে এই কাজ ভাগিয়ে নেয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এসএম আখতার হোসাইন।



বিশ্ববিদ্যালয় সুত্রে জানায় যায়, শাখা ছাত্রলীগের নতুন কমিটির পরে বিশ্ববদ্যালয়ের মসজিদের দ্বিতীয় তলা টিন সেড বিল্ডিং, ডরমেটরি ভবন মেরামত, মনোবিজ্ঞান ভবনের ছাদ মেরামতসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরের সংস্কার, ইলেকট্রনিক্স পণ্য ক্রয়, ল্যাবরেটরি, বিশ্ববিদ্যালয়ের খাতা, ক্যালেন্ডার ডায়েরী তৈরির  প্রায় দেড় কোটি টাকার টেন্ডার হয়। সব কয়টি টেন্ডার জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ও এস এম আখতার হোসেনের নির্দেশিত ঠিকাদারী প্রতিষ্ঠানকে দেয়। এসব টেন্ডারের বাজেট থেকে ১২ থেকে ১৫ শতাংশ এ দুই ছাত্র নেতার পকেটে ঢুকত। 
জামায়াতের মীর কাশেম আলীর প্রতিষ্ঠানকে টেন্ডার পাইয়ে দেয় জবি ছাত্রলীগ!

জামায়াতের মীর কাশেম আলীর প্রতিষ্ঠানকে টেন্ডার পাইয়ে দেয় জবি ছাত্রলীগ!

তবে শীর্ষ এ দুই নেতার পুরনো ঢাকার ক্যাম্পাসের টেন্ডারবাজি ছাপিয়ে আলোচনায় কেরাণীগঞ্জের নতুন ক্যাম্পাসের টেন্ডার। নতুন ক্যাম্পাস নির্মানে সীমানা প্রাচীরের ৩৩ কোটি ও মাস্টারপ্লানের ৫ কোটি টাকার টেন্ডার পায় সরকারের স্থানীয় এক প্রতিমন্ত্রী আর উপজেলা চেয়ারম্যানের পছন্দের কোম্পানী কিংডম বিল্ডার্স আর আরবানা লিমিটেড। কিন্তু শাখা ছাত্রলীগের ফরাজি-আকতার কমিটির পরে নতুন ক্যাম্পাসের ২৭ কোটি টাকায় লেক নির্মান ও ইঞ্জিনিয়ারিং ও প্লানিং দপ্তরের ৬২ কোটি টাকার টেন্ডারে বাগড়া দেন এ শীর্ষ নেতারা। এ ঘটনায় স্থানীয় এ প্রতিমন্ত্রী শাখা ছাত্রলীগের প্রতি মনক্ষুন্ন। 

এদিকে লেক নির্মাণে মানবতা বিরোধী অপরাধে ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী মীর কাশেম আলীর ঠিকাদারী প্রতিষ্ঠান ইউআরএডিএল জেবি নামের কোম্পানী টেন্ডার পায়। আর ভবন নির্মাণে বিএনপির এক নেতার ঠিকাদারি প্রতিষ্ঠানের ন্যাশনাল ডিপ্লোপমেন্ট ইঞ্জিনিয়ারস নামের কোম্পানী টেন্ডার জমা দেয়।

জানা যায়, ভবন নির্মানে শুধু একটি প্রতিষ্ঠানেই টেন্ডারে অংশ নেয়। এখন যাচাই বাচাই চলছে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এসএম আখতার হোসাইনকে একাধিকবার কল করা হলেও তারা রিসিভ করেননি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]