রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২ ১০ আশ্বিন ১৪২৯

শিরোনাম: অপার সম্ভাবনার বাংলাদেশ গড়েছেন শেখ হাসিনা    জাতীয় নির্বাচন: ভোট দিতে লাগবে ১০ আঙ্গুলের ছাপ    করোনায় আর ৪ জনের মৃত্যু    বিদায়বেলায় অঝোরে কাঁদলেন ফেদেরার, অশ্রুসিক্ত নাদালও    তালাবদ্ধ ঘরে পড়েছিল বৃদ্ধ দম্পতির হাত-মুখ বাঁধা লাশ    জমিতে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু    চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ছাত্রের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
৩০ বছর ধরে নখ বাড়াচ্ছেন তিনি!
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২, ২:০৯ এএম আপডেট: ৩০.০৬.২০২২ ২:১৫ এএম | অনলাইন সংস্করণ

নখের নানান নতুন ডিজাইন এবং আকার নিয়ে পরীক্ষা করতে পছন্দই করেন অনেক নারী। লম্বা নখ সুন্দর হলেও সেসবের রক্ষণাবেক্ষণ করা বেশ ঝক্কির কাজ। প্রতিদিনের কাজ করতে গিয়ে সাধের নখ ভাঙার আশঙ্কা থেকেই যায়। 

কিন্তু যদি এমনটা জানতে পারেন যে একজন নারী বহু বছর ধরে নখ বাড়িয়েই চলেছেন, এখন তার নখের দৈর্ঘ্য ১২ ইঞ্চি! অবাক হচ্ছেন? 

নাম তার কর্ডেলিয়া অ্যাডামস। তিনি ১৯৮৯ সাল থেকে শুরু করে ৩০ বছরেরও বেশি সময় ধরে নিজের নখ কাটেননি। নিজের মায়ের লম্বা নখ পছন্দ করতেন ছোট থেকেই, তাই নিজের নখও লম্বা করার সিদ্ধান্ত। যদিও বর্তমানে তার নখ ১২ ইঞ্চি, তবে এর আগে কর্ডেলিয়ার দীর্ঘতম নখের মাপ ছিল ১৬ ইঞ্চি। 

৫৯ বছর বয়সী কর্ডেলিয়া ভীষণ যত্নও করেন নিজের লম্বা নখের। হামেশাই তো আর ১২ ইঞ্চি লম্বা নখের লোকজন দেখতে পান না! লম্বা নখ থাকার সবচেয়ে ভালো বিষয়টা হলো মানুষের কাছ থেকে মনোযোগ পাওয়া যায়, ট্রুলি'স ইউটিউব চ্যানেলের সঙ্গে কথা বলতে গিয়ে বলেন কর্ডেলিয়া। 



কর্ডেলিয়া নিজে একজন নখ প্রযুক্তিবিদ হিসেবেই কাজ করেন। টিকটকে লম্বা নখ নিয়েও নিজের প্রতিদিনের কাজ করার ভিডিও শেয়ার করেন তিনি। লাখ লাখ মানুষ কর্ডেলিয়ার ভিডিও দেখেন। 

কর্ডেলিয়া জানান, মহামারী চলাকালীন শুধুমাত্র মজা করার জন্য টিকটকে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে তার একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। ১৭ মিলিয়নেরও বেশি ভিউ হয় ঐ ভিডিওতে। সাধারণ হাত ধোয়ার ভিডিও ক্লিপ এত জনপ্রিয় হতে পারে কর্ডেলিয়া ভাবেননি। যদিও সব মনোযোগই আনন্দের হয় না কর্ডেলিয়ার কাছে। 

কর্ডেলিয়া জানান, লম্বা নখ সম্পর্কে সবচেয়ে খারাপ জিনিস হলো, লোকজন নানা অসম্মানজনক প্রশ্ন জিজ্ঞাসা করেন। কর্ডেলিয়া জানান, প্রতিদিনের কাজে নখ যাতে বাধা না হয়ে ওঠে তার জন্য আঙ্গুলের ডগার পরিবর্তে আঙুলের গাঁট ব্যবহার করেন।

তবে লোকে যাই বলুক, কর্ডেলিয়া নিজের নখ নিয়ে খুশি এবং নিজে কখনো নখ কাটতে চান না। আর কখনই নখ ছোট করার কথা ভাবব না, বলেন কর্ডেলিয়া।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]