শুক্রবার ১২ আগস্ট ২০২২ ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনাম: ক্রিকেট নাকি বেটিং, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে: পাপন    জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়কে বিস্তারিত ব্যাখ্যার নির্দেশ    ডলারের কারণে ভোজ্যতেলের দামে সুফল পাওয়া যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী    রাজধানীতে হোটেলে মিলল নারী চিকিৎসকের গলাকাটা লাশ    সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার কেন তথ্য চায়নি: হাইকোর্ট    জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫    বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু-শনাক্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত সাড়ে ৪ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: রোববার, ২৬ জুন, ২০২২, ১০:৪৬ এএম আপডেট: ২৬.০৬.২০২২ ১০:৪৮ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ৭৯১ জন।

রবিবার (২৬ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে তাইওয়ান। আগের দিন দৈনিক সংক্রমণে জার্মানি আর মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৩৩৬ জন এবং মারা গেছেন ৮৪ জন। দেশটিতে এ পর্যন্ত দুই কোটি ৭৭ লাখ ৭১ হাজার ১১১ জন শনাক্ত এবং এক লাখ ৪০ হাজার ৭৩৪ জন মারা গেছেন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত হয়েছেন ৪৩ হাজার ৬৬৭ জন এবং মারা গেছেন ৬২ জন। দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৮৭ লাখ ৭৭ হাজার ৫৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৪০ হাজার ৭৯২ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৩৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ২৩০ জন। দেশটিতে এ নিয়ে মোট শনাক্ত তিন কোটি ২০ লাখ ৬১ হাজার ৯৫৯ জন এবং মারা গেছেন ছয় লাখ ৭০ হাজার ৪১৮ জন।



রাশিয়ায় একদিনে মৃত্যু হয়েছে ৬১ জনের এবং নতুন সংক্রমিত তিন হাজার ৭২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৮৪ লাখ ১৫ হাজার ৮৭৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮০ হাজার ৮৩৭ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫১ জন। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৩৯৮ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মোট সংক্রমিত হয়েছেন ৩৫ লাখ ৭৩ হাজার ৭০৩ জন এবং মারা গেছেন ছয় হাজার ১২০ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় ৩১ হাজার ২৩০ জন সংক্রমিত হয়েছেন। তবে এ সময়ে মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি। এ পর্যন্ত দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন চার কোটি ৩৩ লাখ ৯১ হাজার ৩৩১ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ২৪ হাজার ৯৭৪ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]