শুক্রবার ১২ আগস্ট ২০২২ ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনাম: ক্রিকেট নাকি বেটিং, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে: পাপন    জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়কে বিস্তারিত ব্যাখ্যার নির্দেশ    ডলারের কারণে ভোজ্যতেলের দামে সুফল পাওয়া যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী    রাজধানীতে হোটেলে মিলল নারী চিকিৎসকের গলাকাটা লাশ    সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার কেন তথ্য চায়নি: হাইকোর্ট    জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫    বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু-শনাক্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
কে এই স্যুটার সালাউদ্দিন?
স্যুটার সালাউদ্দিনের ভয়ে তটস্থ বুরিচং, দ্বেবিদ্বার ও চান্দিনার মানুষ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৬ জুন, ২০২২, ১:৩৩ এএম | অনলাইন সংস্করণ

পেশা মাস্তান হিসবে ভাড়া খাটা। সঙ্গে সবসময় থাকে অবৈধ আগ্নেয়াস্ত্র। বিভিন্ন ব্যক্তি বা গোষ্ঠীর হয়ে এবং নিজস্বার্থে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে নানারকম স্বার্থ হাসিল করাই তার একমাত্র কাজ। তার ভয়ে কুমিল্লার বুড়িচং, চান্দিনা ও দ্বেবিদ্বার থানার লোকজন প্রায় তটস্থ থাকেন। কে এই ভাড়াটিয়া মাস্তান, তার এমন ক্ষমতার উৎসই বা কি কেউ জানে না। সবাই জানেন তার নাম স্যুটার সালাউদ্দিন। বিভিন্ন থানায় তার নামে আছে একাধিক মামলা। কিন্তু পুলিশ তার কিছুই করতে পারে না। এ নিয়ে তিন থানার ভুক্তভোগী মানুষের মধ্যে বিরাজ করছে ক্ষোভ। 

স্থানীয়রা জানিয়েছেন, তার হাত থেকে রেহাই পাচ্ছে না গোটা কুমিল্লা জনপদের সাধারণ মানুষ। আদি বাড়ি কক্সবাজার হলেও মায়ের চাকরির সুবাদে কুমিল্লা ময়নামতি আমতলী এলাকার তার বসবাস। দৃশ্যমান কোন কাজ না করলেও স্বচ্ছল ভাবে জীবন যাপন করছেন তিনি। অভিযোগ রয়েছে, তার পেশা জমি দখল, ভাড়ায় মানুষ খুন করাসহ যাবতীয় অপরাধ। এত কিছুর পরেও রয়েছেন ধরাছোঁয়ার বাইরে। 

খোজ নিয়ে জানা গেছে, কক্সবাজার এলাকায় ছিলো তাদের বসবাস। কিছু বছর যেতেই পরিবার নিয়ে চলে আসে কুমিল্লায়। এখানেই শুরু হয় তার আসল ঠিকানা। আসতে আসতে পাড়া-মহল্লায় সাল্লাউদ্দিন নামে পরিচিত লাভ করে। এছাড়াও সালাউদ্দিন ধলাহাস গ্রামে মামার বাড়ি এলাকায় মসজিদ ভাঙ্গাসহ এলাকার নিরহ মানুষদের অযথা মারধর করেন।

এলাকাবাসী জানায়, সালাউদ্দিনের হাত থেকে রেহাই পাচ্ছে না শিক্ষক, জনপ্রতিনিধি, এমনকি মসজিদের ইমামও। গত স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচনে বরকান্তা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হারুন অর রশিদকে নিজস্ব বাহিনী নিয়ে বেধড়ক মারধর করে তার হাত-পা ভেঙ্গে দেন। বর্তমানে তিনি পঙ্গু অবস্থায় আছেন। সালাউদ্দিনের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে তিনি রেহাই পাননা। নিজস্ব বাহিনী দিয়ে চলে প্রতিবাদকারীর ওপর চালানো হয় অমানুষিক নির্যাতন। 



বর্তমানে তার নামে কুমিল্লার বুরিচং, দ্বেবিদ্বার, চান্দিনা থানায় রয়েছে বেশ কয়েকটি মামলা। সেগুলো হলো- বুরিচং থানা, মামলা নং- ৫/৭৮-০৪-০৩-২২,২৬/১৭৯। দ্বেবিদ্বার থানার মামলা এফআইআর নং-২৭/২৫২-২৭-০৮-২০১৭.১২/৩৮-১৭-০২-২০১৯। চান্দিনা থানার মামলা নং-৯/৩৪৩-১০-০৮-২০১৮ চলমান রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার এক স্থানীয় বাসিন্দা ভোরের পাতাকে বলেন, তার ক্ষমতার উৎস জানি না। তবে তিনি সুটার সাল্লাউদ্দিন নামেই পরিচিত। কিছু হলেই মানুষ দেশীয় অস্ত্র দিয়ে ভয় দেখানো তার মূল কাজ। 

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দার ভোরের পাতাকে বলেন, ‘কি বলবো বাবা, এই লোক (সালাউদ্দিন) কোন সুবিধার না। আমাদের এলাকার কিছু নেতাদের সঙ্গে চলে প্রচুর ক্ষমতা দেখান। আর কিছুদিন আগেরও মারামারির মামলায় প্রায় ১ বছর জেলে খেটে আসছে। তার জন্য এলাকার মানুষ অতিষ্ঠ।’ 

এই বিষয়ে দেবিদ্বার এলাকার স্থানীয় চেয়ারম্যান মকবুল হোসেন (মুকুল)  সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা তাকে পাওয়া যায়নি। দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ভোরের পাতাকে বলেন, ‘আমি কিছুদিন হয় এই থানায় যোগদান করেছি। আমার এলাকায় কোন চাঁদাবাজি, ডাকাতি, মাদক ব্যবসা চলবে না সে যেই হোক না কেন। কোন অপরাধীকে ছাড় দেওয়া হবে না।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]