রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২ ১০ আশ্বিন ১৪২৯

শিরোনাম: অপার সম্ভাবনার বাংলাদেশ গড়েছেন শেখ হাসিনা    জাতীয় নির্বাচন: ভোট দিতে লাগবে ১০ আঙ্গুলের ছাপ    করোনায় আর ৪ জনের মৃত্যু    বিদায়বেলায় অঝোরে কাঁদলেন ফেদেরার, অশ্রুসিক্ত নাদালও    তালাবদ্ধ ঘরে পড়েছিল বৃদ্ধ দম্পতির হাত-মুখ বাঁধা লাশ    জমিতে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু    চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ছাত্রের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
গর্জনিয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিদ্যালয়ের জমি দখলের চেষ্টা
নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৫ জুন, ২০২২, ৯:৩৬ পিএম | অনলাইন সংস্করণ

রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের জুমছড়ি এলাকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ওই এলকার ছুরুত আলম গংরা খাস জমি দখলের চেষ্টায় দুই পক্ষের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। যেই কোন মুহুর্তে পশ্চিম জুমছড়ি বদিউল আলম স্মৃতি বিদ্যাপীঠ সংলগ্ন এলাকাবাসী ও পূর্ব জুমছড়ি গ্রামের মৃত ইসমাঈলের পুত্র ছুরুত আলম গংদের সাথে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে মনে করেন স্থানীয় সচেতন মহল। ২৫ জুন সকালে জুমছড়ি গ্রামে এ ঘটনা সৃষ্টি হয়। 

 জুমছড়ি ওয়ার্ড আওয়ামিলীগ এর সভাপতি ও সাবেক মেম্বার এহসান উল্লাহ জানান, জুমছড়ি এলাকার একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান (উচ্চ বিদ্যালয়) বদিউল আলম স্মৃতি বিদ্যাপীঠ কর্তৃপক্ষ গর্জনিয়া মৌজার বিএস ১ নং খাস খতিয়ানের ২ একর জমির বন্দোবস্ত পাওয়ার আবেদন করেন। উক্ত আবেদনের বিরুদ্ধে ছুরুত আলম আদালতে নালিশ দায়ের করেন। এ বিষয়টি নিয়ে রামু সহকারী বিজ্ঞ জজ আদালতে অপর ১২২/২০১৭ মামলা চলমান।

উক্ত জমির বিষয়ে মামলা চলমান থাকায় আদালত গত ১৮ মে ২০২২ ইং উভয় পক্ষকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কক্সবাজারের রামু আদালতের সহকারী জজ মোঃ মাজেদ হোসেন নিষেধাজ্ঞার আদের্শ দেন। ওই নিষেধাজ্ঞা অমান্য করে ছুরুত আলম গংরা উক্ত জমি জবরদখল চেষ্টা চালায়।



এ বিষয়ে বদিউল আলম স্মৃতি বিদ্যাপীঠ এর শিক্ষক আজিজ মাওলা বলেন,কয়দিন আগে গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এর নির্দেশনায় আদালতের নিষেধাজ্ঞা বজায় রাখতে এবং  এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষার স্বার্থে উভয়পক্ষকে স্ব স্ব স্থানে থাকার জন্য ঘটনা স্থলে এসে বিষয়টি অবগত করেন পুলিশের এ এস আই নুরুন নবী টিপু। তিনি আরও বলেন, এ জমি দিয়ে আগে নদী ছিল। নদীর গতি পরিবর্তন করায় জমিটি খাস হয়ে পড়ে আছিল। বিদ্যালয়টি নির্মানের পরেই বিদ্যালয় কর্তৃপক্ষ বন্দবস্ত এর জন আবেন করেন।

কিন্তু এর পর হইতে স্থানীয় ছুরুত আলম নামের এক ব্যক্তিসহ কয়েকজন বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। তারা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে এ জমি জবর দখলের চেষ্টা করছে।

এ বিষয়ে অভিযুক্ত ছুরুত আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি আগে থেকে দখলে আছি এবং আমি অন্যায় করলে আদালত আমার বিরুদ্ধে ব্যবস্থা নিবে। আজিজ মওলা বা ওই শিক্ষা প্রতিষ্ঠান আমার পতি পক্ষ নন। তবে স্থানীয় অনেকের ধারণা বিষয়টি যদি দ্রুত সমাধান না হলে যে কোন মুহুর্তে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষ হওয়ার আশংকা রয়েছে। তাই বিষয়টি প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]