শুক্রবার ১২ আগস্ট ২০২২ ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনাম: ক্রিকেট নাকি বেটিং, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে: পাপন    জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়কে বিস্তারিত ব্যাখ্যার নির্দেশ    ডলারের কারণে ভোজ্যতেলের দামে সুফল পাওয়া যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী    রাজধানীতে হোটেলে মিলল নারী চিকিৎসকের গলাকাটা লাশ    সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার কেন তথ্য চায়নি: হাইকোর্ট    জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫    বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু-শনাক্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বে একদিনে আক্রান্ত ৭ লাখের বেশি
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৫ জুন, ২০২২, ১০:৩৭ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৪২১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭ লাখ ১৩ হাজার ৪৯০ জন।

শনিবার (২৫ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারস অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৪৯ হাজার ৪১৮ জনে। আর করোনায় শনাক্তের সংখ্যা বেড়ে ৫৪ কোটি ৮২ লাখ ২৬ হাজার ৩২৪ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল।



জার্মানিতে গত ২৪ ঘণ্টায় ১ লাখ ৮ হাজার ১৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৯০ জন। দেশটিতে এ পর্যন্ত দুই কোটি ৭৬ লাখ ৮১ হাজার ৭৭৫ জনে করোনা শনাক্ত এবং ১ লাখ ৪০ হাজার ৬৫০ জন মারা গেছেন। অপরদিকে ব্রাজিলে নতুন করে ৩২৪ জনের মৃত্যু হয়েছে করোনায়।

করোনায় মোট মৃত্যু ও শনাক্তে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে যুক্তরাষ্ট্র। দেশটিতে একদিনে আরও ১ লাখ ২ হাজার ৯১৬ জন এবং মারা গেছেন ২৩৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট ৮ কোটি ৮৭ লাখ ৮ হাজার ৭০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৪০ হাজার ৬৪১ জনের।

এরপর দৈনিক শনাক্তে জার্মানির পর তালিকায় রয়েছে যথাক্রমে, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ব্রাজিল, ইতালি, তাইওয়ান, অস্ট্রেলিয়া, স্পেন, জাপা ও যুক্তরাজ্য।

মোট আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৪৮ জন করোনা সংক্রমিত হয়েছেন। তবে এ সময়ে মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]