শুক্রবার ১২ আগস্ট ২০২২ ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনাম: ক্রিকেট নাকি বেটিং, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে: পাপন    জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়কে বিস্তারিত ব্যাখ্যার নির্দেশ    ডলারের কারণে ভোজ্যতেলের দামে সুফল পাওয়া যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী    রাজধানীতে হোটেলে মিলল নারী চিকিৎসকের গলাকাটা লাশ    সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার কেন তথ্য চায়নি: হাইকোর্ট    জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫    বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু-শনাক্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
স্বরণীয় দিনে তারাও থাকতে চান স্বরণে
বিনোদন প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২৪ জুন, ২০২২, ৭:২৮ পিএম আপডেট: ২৪.০৬.২০২২ ৭:২৯ পিএম | অনলাইন সংস্করণ

দেশ প্রেমের অনন্য উধারণ সৃষ্টি করে স্বরনীয় হয়ে থাকতে চান, ঢাকার ছেলে হাসান মাহমুদ আর গোপালগঞ্জের মেয়ে সারজিনা হোসাঈন তৃমা। তাই পদ্মা সেতু উদ্বোধনের দিন নতুন জীবনে পা রাখতে চান তারা। সময়টা ২০১৪ সাল। পদ্মার বুকে সেতু নির্মান নিয়ে অনেক নাটকের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা দেন নিজস্ব অর্থে সেতু করা হবে। ওই বছরের ২৬ নভেম্বর পদ্মা সেতুর নির্মাণকাজের উদ্বোধন করা হয়। চলতে থাকে হাসান তৃমার মন দেয়া নেয়া।



এর চার বছর পর ২০১৮ সালে তারা বিয়ের সিদ্ধান্ত নেন। তবে সাভার থেকে গোপালগঞ্জ যেতে বাঁধা হয়ে দাঁড়ায় পদ্মা নদী। আগামী ২৫ জুন সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে পদ্মা সেতু। আর এই ২৫ জুন বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন হাসান ও তৃমা। সেতু পাড়ি দিয়েই কণে নিয়ে আসবেন এমন পণ করেই বিয়ের পিঁড়িতে বসছেন হাসান মাহমুদ। স্বরনীয় দিনে নিজেদের নতুন জীবনে প্রবেশ করার দিনটিকেও স্বরনীয় করে রাখতে চান এই জুটি।

এ বিষয়ে হাসান মাহমুদ বলেন, দেশপ্রেম থেকেই পদ্মা সেতুর উদ্বোধনের দিন বিয়ের তারিখ ঠিখ করেছি। এটার নানা কারণ আছে। দেশপ্রেম না থাকলে চার বছর আগে এমন সিদ্ধান্ত নিতাম না। আরও একটা বড় কারণ আছে, সেটা হলো সাভার থেকে গোপালগঞ্জ যেতে হলে ফেরি পার হতে হয়। এতে নানা ধরনের ঝামেলা তৈরি হয়। সেজন্য আমি সিদ্ধান্ত নিয়েছি বিয়ে করলে সেতু উদ্বোধনের দিনই করবো। সেতু পাড়ি দিয়ে নতুন বউকে আমার বাসায় নিয়ে আসবো। তাছাড়া দুজনে পড়াশোনা শেষ করলাম, এখন চাকরি করি। একদিকে পদ্মা সেতুর কাজও শেষ হলো, অন্যদিকে দুজনে প্রতিষ্ঠিতও হলাম।

২০২০ সালের ১০ ডিসেম্বর পদ্মা সেতুর সবশেষ স্প্যান বসানো হয়। সেই থেকেই হাসান-তৃমা জুটির চোখে-মুখে বয়ে যায় খুশির ঝিলিক। দুজনই অপেক্ষায় ছিলেন এক ছাদের নিচে বসবাসের দিনক্ষণ ঠিক করার বিষয়ে। গত ২৪ মে আসে বহু কাঙ্ক্ষিত ঘোষণা- ‘২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন’। হাসান-তৃমার কাছে এ ঘোষণা তাদের বিয়ের তারিখ হয়ে আসে। একদিকে পদ্মা সেতু উদ্বোধনে চলে জোর প্রস্তুতি। হাসান-তৃমার বিয়ে ঘিরেও এগিয়ে চলে সব আয়োজন। ১৭ জুন সন্ধ্যায় হাসানের গায়েহলুদ হয়। তৃমার গায়েহলুদ হবে ২৪ জুন ঢাকায়। বিয়ে ২৫ জুন। বিবাহোত্তর সংবর্ধনা ১ জুলাই।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যানে স্নাতক করেছেন হাসান। স্নাতকোত্তর করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। বর্তমানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জনসংযোগ কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করে মার্কেন্টাইল ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার হিসেবে কর্মরত আছেন তৃমা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  হাসান মাহমুদ   সারজিনা হোসাঈন তৃমা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]